আজ ট্রাফিক আইন লঙ্ঘনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৫১ লাখ টাকার জরিমানা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৭ই অক্টোবর ২০২৪ ০৫:১৮ অপরাহ্ন
আজ ট্রাফিক আইন লঙ্ঘনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৫১ লাখ টাকার জরিমানা

 ট্রাফিক আইন লঙ্ঘনের অভিযোগে একদিনে ৫১ লাখ টাকার বেশি জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। বুধবার (১৭ অক্টোবর) রাজধানীর বিভিন্ন এলাকায় পরিচালিত অভিযানে এক হাজার ২৫৪টি মামলা করা হয় এবং মোট জরিমানার পরিমাণ দাঁড়িয়েছে ৫১ লাখ ৩৬ হাজার ৫০০ টাকা।


ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, এই অভিযানের অংশ হিসেবে ৭৮টি গাড়ি ডাম্পিং করা হয়েছে এবং ৪৫টি গাড়ি রেকার করা হয়েছে। অভিযানের লক্ষ্য হচ্ছে ঢাকা মহানগরীর সড়কে ট্রাফিক শৃঙ্খলা নিশ্চিত করা এবং যানজট কমানো।


ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বলেন, "সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।" তিনি উল্লেখ করেন, জনসচেতনতা বৃদ্ধি ও আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের মাধ্যমে নিরাপদ সড়ক তৈরিতে কাজ করছে পুলিশ।


এভাবে ট্রাফিক আইনের কঠোর বাস্তবায়ন সড়কে শৃঙ্খলা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, যা রাজধানীবাসীর জন্য স্বস্তিদায়ক পরিবেশ তৈরি করবে। আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে এই ধরনের পদক্ষেপ ভবিষ্যতে আরও কার্যকরী হবে বলে আশা করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।