ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নেতা রায়হান হামিদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ১২:১৬ অপরাহ্ন
ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নেতা রায়হান হামিদ গ্রেফতার

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সাভার এলাকা থেকে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান হামিদকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। তার বিরুদ্ধে গত ৫ আগস্ট সাভারে বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। 

ডিবি রমনা বিভাগের সদস্যরা জানান, রায়হানের গ্রেফতারের পর বিষয়টি নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়েছে। তিনি একটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক সংগঠনের নেতা, যার কারণে তার গ্রেফতার রাজনৈতিক অঙ্গনে বিশাল প্রভাব ফেলতে পারে। 

এদিকে, একই দিন ঢাকার আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হত্যামামলার তিন আসামিসহ মোট ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার দুপুরে আশুলিয়া থানার অভিযানে তাদের আটক করা হয় এবং পরে আদালতে পাঠানো হয়। 

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা শেখ মো. উজ্জ্বল, মো. রুহুল আমিন, মো. জুয়েল রানা, এবং মো. রফিকুল ইসলাম। এছাড়া, অপহরণ ও অন্যান্য মামলায় আরও কিছু আসামি আটক হয়েছেন। তাদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে, যা পুলিশের তদন্তকে আরও জোরদার করেছে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হত্যা মামলার এজাহারভুক্ত তিন আসামির পাশাপাশি অন্যান্য মামলায় আরও চারজনকে আটক করা হয়েছে। গ্রেফতারকৃতদের রিমান্ডের পর আদালতে পাঠানো হয়েছে।