মৌলভীবাজারে দুর্গাপূজা: বিঘ্ন ঘটালে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৮ অপরাহ্ন
মৌলভীবাজারে দুর্গাপূজা: বিঘ্ন ঘটালে কঠোর ব্যবস্থা

মৌলভীবাজারে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ ইসরাইল হোসেন।


সভায় জেলা প্রশাসক বলেন, "জেলায় উৎসবমুখর পরিবেশে দুর্গাপূজা উদযাপন করা হবে। যদি কেউ এই উৎসবে বিঘ্ন ঘটানোর চেষ্টা করে, তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।" তিনি পূজামণ্ডপগুলো নিরাপত্তা দিতে পুলিশ ও আনসারের সদস্যদের নিয়োগ দেওয়ার কথা উল্লেখ করেন এবং জানান যে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার ব্যবস্থা থাকবে।


সভায় বিভিন্ন বক্তা তাদের মতামত প্রকাশ করেন। বক্তব্য রাখেন লেঃ কর্নেল তাওমিদ আহমেদ, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. প্রণয় কান্তি দাস, এনএসআই ডিডি মোঃ কবির হোসেন, মেজর মেহেদী হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মেঃ মোহসিন, জেলা বিএনপির সিনিয়র সভাপতি সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন, জামায়াতের আমীর মোঃ শাহেদ আলী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান ভিপি মিজান, এবং জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মহিম দে।


সভায় মৌলভীবাজার জেলার প্রত্যেকটি উপজেলার পূজামণ্ডপের নেতৃবৃন্দ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বক্তারা শারদীয় দুর্গাপূজা উদযাপনে নিরাপত্তা নিশ্চিতকরণের পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন।


জেলা প্রশাসক ইসরাইল হোসেন উপস্থিতদের উদ্দেশ্যে বলেন, "আমাদের প্রত্যেকের দায়িত্ব এই উৎসবে শান্তি ও সম্প্রীতি রক্ষা করা। পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি স্থানীয় নেতাদেরও সক্রিয় অংশগ্রহণ অপরিহার্য।"


এছাড়া, তিনি আশা প্রকাশ করেন যে, মৌলভীবাজারে এই বছর দুর্গাপূজা উৎসব আনন্দময় ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হবে। প্রশাসন সর্বদা পরিস্থিতির ওপর নজর রাখবে এবং প্রয়োজনে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।