রাজধানীর উত্তরায় অভিযান: ১ কোটি ১৬ লাখ টাকা ও বিলাসবহুল গাড়ি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: সোমবার ২৩শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:১৬ অপরাহ্ন
রাজধানীর উত্তরায় অভিযান: ১ কোটি ১৬ লাখ টাকা ও বিলাসবহুল গাড়ি উদ্ধার

রাজধানীর উত্তরায় একটি বাড়িতে পুলিশের সঙ্গে সেনাবাহিনীর যৌথ অভিযানে ১ কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, বিভিন্ন দেশের মুদ্রা এবং বিলাসবহুল গাড়ি উদ্ধার করা হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।


অভিযানটি রবিবার (২২ সেপ্টেম্বর) পরিচালিত হয়। উত্তরার ৭ নম্বর সেক্টরের ওই বাড়িতে প্রবেশ করে যৌথ টিম। অভিযানের সময় ৬৫টি ১০০ ইউএস ডলারের নোট, ৪০টি থাইবাথ, দেরহাম, কানাডিয়ান ডলার এবং ভারতীয় রুপি সহ বিভিন্ন বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। এছাড়া তিনটি নেভি ব্লু রংয়ের বুলেটপ্রুফ জ্যাকেটও উদ্ধার করা হয়, যেগুলোর উপর 'POLICE' লেখা ছিল।


এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে—শাহজাদা খান সাজ্জাদ, মো. তৌজিদুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম। গ্রেপ্তারকৃতরা দাবি করেছেন যে, উদ্ধারকৃত সম্পদ সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের। অভিযানে জব্দ করা হয়েছে দুটি ল্যান্ড ক্রুজার এবং একটি হ্যারিয়ার।


ডিসি তালেবুর রহমান জানান, গোপন সূত্রে খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। ধারণা করা হচ্ছে, উদ্ধারকৃত বুলেটপ্রুফ জ্যাকেটগুলো পূর্বের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ব্যবহৃত হয়েছিল। তিনি আরও জানান, এই ঘটনায় তদন্ত চলছে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


এদিকে, স্থানীয় সূত্রে জানা যায়, উদ্ধারকৃত অর্থ এবং সম্পদের সাথে সাবেক সংসদ সদস্যের পরিবারের সম্পৃক্ততা নিয়ে আলোচনা চলছে। অভিযানের পর থেকে এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ এবং সেনাবাহিনীর যৌথ অভিযানটি এলাকার সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে।


এই ঘটনায় বিস্তারিত তথ্য সংগ্রহের কাজ চলছে এবং অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সংবাদটি নিয়ে স্থানীয় জনগণের মধ্যে ব্যাপক আলোচনা শুরু হয়েছে।