প্রেমিকার খরচ চালাতে তরুণীদের ব্ল্যাকমেইল! অত:পর ...

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ১০:১২ অপরাহ্ন
প্রেমিকার খরচ চালাতে তরুণীদের ব্ল্যাকমেইল! অত:পর ...

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ফজলে হাসান অনিক নামে এক যুবককে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে অভিযোগ, প্রেমিকার খরচ চালানোর জন্য তরুণীদের ব্ল্যাকমেইল করার। সিআইডির পক্ষ থেকে জানানো হয়েছে, রাজধানীর উত্তরা এলাকা থেকে সোমবার (২৮ অক্টোবর) দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়।


সিআইডির সাইবার পুলিশ সেন্টারের ডিআইজি এস এন মো. নজরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করেন। জানা যায়, অনিকের বাড়ি নাটোরের বড়াইগ্রামে। তিনি এসএসসি ও এইচএসসিতে অসাধারণ ফলাফল করেন এবং পরবর্তীতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং বিষয়ে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর প্রতি আকৃষ্ট হয়ে প্রেমে পড়েন তিনি। প্রেমিকার খরচ জোগাতে অনিক হ্যাকিংয়ের পথ বেছে নেন।


সিআইডির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, অনিক ফেসবুকে বিভিন্ন তরুণীদের উদ্দেশ্যে লিংক পাঠিয়ে তাদের আইডি হ্যাক করতেন। এরপর তাদের ব্যক্তিগত ছবি ও ভিডিও সংগ্রহ করে ব্ল্যাকমেইল শুরু করতেন। তিনি দুই বছরে প্রায় ৫০টি ফেসবুক আইডি হ্যাক করেছেন এবং ১৫ জন ভুক্তভোগীকে হয়রানি করে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন। অধিকাংশ ভুক্তভোগী ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।


ভুক্তভোগীদের থেকে সরাসরি টাকা না নিয়ে তিনি শপিং করে তা তার প্রেমিকাকে দিতেন। সেইসাথে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমেও টাকা নিতেন অনিক। সিআইডি সংবাদ সম্মেলনে সামাজিক যোগাযোগমাধ্যমে সংবেদনশীল ছবি বা ভিডিও শেয়ার না করার পরামর্শ দেয় এবং অনাকাঙ্ক্ষিত লিংকে ক্লিক করতে বারণ করে। এই ধরনের ঘটনার শিকার হলে ভুক্তভোগীদের মামলা করার আহ্বান জানানো হয়েছে।