শেখ হাসিনার ফাঁসির দাবিতে কলাপাড়ায় জামায়াতে ইসলামীর বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
আনোয়ার হোসেন আনু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৯:০৯ অপরাহ্ন
শেখ হাসিনার ফাঁসির দাবিতে কলাপাড়ায় জামায়াতে ইসলামীর বিক্ষোভ

পটুয়াখালী প্রতিনিধি ॥ পটুয়াখালীর কলাপাড়ায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফাঁসির দাবিতে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে কলাপাড়া বড় জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে সমাবেশে মিলিত হয়।


সমাবেশে বক্তারা দাবি করেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী লীগ সমর্থিত সন্ত্রাসীদের দ্বারা জামায়াত শিবিরের ১৪ জন নেতাকর্মীকে হত্যা করা হয়। তারা এ হত্যার নিন্দা জানান এবং ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার দাবি করেন। বক্তারা শেখ হাসিনাকে হত্যার সাথে যুক্ত খুনি হিসেবে চিহ্নিত করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।


কলাপাড়া উপজেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে এবং উপজেলা সেক্রেটারি মাওলানা হাবিবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলা শাখার সেক্রেটারী অধ্যাপক এ বি এম সাইফুল্লাহ, কলাপাড়া পৌর শাখার আমির মাওলানা আমিনুল ইসলাম, পৌর সেক্রেটারী মোঃ মহিবুল্লাহ এবং সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের সাবেক অধ্যক্ষ জনাব এম এ খালেক ফারুকী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


বিক্ষোভ সমাবেশে জামায়াতে ইসলামী কলাপাড়া উপজেলা শাখা ও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা অংশ নেন। বক্তারা বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কিত দিন ছিল। সেদিন পল্টনে ও সারাদেশে ঘটে যাওয়া গণহত্যার জন্য সরকারের দায়ীদের চিহ্নিত করে কঠোর শাস্তির দাবি করেন।


সমাবেশের শেষে তারা দেশের আইনশৃঙ্খলা রক্ষা ও মানবাধিকার সুরক্ষার লক্ষ্যে কার্যকর পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানান।