শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে শিক্ষার্থীদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ০৫:২১ অপরাহ্ন
শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে শিক্ষার্থীদের সংবর্ধনা

মৌলভীবাজারের শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলে ২০২৩ সালের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, সনদ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ অক্টোবর) দুপুরে শ্রীমঙ্গল শহরের কালিঘাট রোডে অবস্থিত স্কুল ক্যাম্পাসে এ অনুষ্ঠানটি আয়োজন করা হয়।


প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য দেন শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বর্ধন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “শিক্ষা হলো সমাজের উন্নয়নের মূল চাবিকাঠি। তোমাদের সঠিক পথে চলতে হবে এবং দেশের জন্য গৌরবময় ভবিষ্যৎ গড়ে তুলতে হবে।”


বিশেষ অতিথির বক্তৃতায় শ্রীমঙ্গল উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম ও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির শ্রীমঙ্গল উপজেলা শাখার সাধারণ সম্পাদক কল্যাণ দেব জীবন উপস্থিত ছিলেন। তারা শিক্ষার্থীদের এই সাফল্যে অভিনন্দন জানিয়ে বলেন, “শিক্ষা অর্জন করে তোমরা তোমাদের স্বপ্নপূরণ করতে সক্ষম হবে।”


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইসমাইল মাহমুদ। তিনি বলেন, “শিক্ষার্থীদের এই অর্জন আমাদের সকলের জন্য গর্বের বিষয়। তোমরা ভবিষ্যতের নেতৃত্ব দেবে।”


অনুষ্ঠানে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কর্তৃক ২০২৩ সালে অনুষ্ঠিত কেন্দ্রীয় বৃত্তি পরীক্ষায় শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল থেকে বৃত্তিপ্রাপ্ত ১১ জন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এছাড়া বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মাঝে ১৩৭টি পুরস্কার বিতরণ করা হয়।


অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাইতুল আমান দারুল উলুম মাদরাসা-মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ শাহিন আহমদ এবং স্কুলের অভিভাবক হুমায়ুন রশিদ রাজু। অনুষ্ঠানে শ্রীমঙ্গল ৬ নং আশিদ্রোন ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার জহুরা আক্তার, দোলন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


শ্রীমঙ্গল আইডিয়াল স্কুলের শিক্ষকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মোঃ আফসার মিয়া, মঈনুদ্দিন মুন্সি মুহিন, সাইফুল ইসলাম চৌধুরী, কাওছার আহমদ সম্রাট, মাখন সবর, জয়া রবি দাশ, নিপা আক্তার, তাসলিমা জান্নাত চৈতি ও নাদিয়া আক্তার রাহা।


এ অনুষ্ঠানটি শিক্ষার্থীদের উৎসাহিত করার পাশাপাশি তাদের মাঝে প্রতিযোগিতার মানসিকতা তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে, আশা করা হচ্ছে।