দ্রব্যমূল্য যাচাইয়ে ‘ছদ্মবেশে’ বাজার পরিদর্শনে উপদেষ্টা আসিফ

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: শনিবার ২৬শে অক্টোবর ২০২৪ ০৭:১৬ অপরাহ্ন
দ্রব্যমূল্য যাচাইয়ে ‘ছদ্মবেশে’ বাজার পরিদর্শনে উপদেষ্টা আসিফ

দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতিতে দিশেহারা সাধারণ মানুষের মধ্যে আশার আলো দেখাতে সরকারের তদারকি উদ্যোগ অব্যাহত রয়েছে। শনিবার (২৬ অক্টোবর) শ্রম ও কর্মসংস্থান এবং যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ রাজধানীর বিভিন্ন বাজার পরিদর্শন করেছেন। নিজস্ব ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে তিনি এ বিষয়ে একটি পোস্টও করেছেন।


ছবিতে দেখা যায়, আসিফ মাহমুদ মাস্ক পরা এবং মাথায় টুপি পরে নিরাপত্তা বেষ্টনী ছাড়াই বাজারে গিয়ে দ্রব্যমূল্যের অবস্থা যাচাই করেন। তিনি জানান, “ডিমের হালি ৬০ থেকে ৪৮ টাকা, লাউ প্রতিপিস ১০০ থেকে ৪০-৫০ টাকায় এবং কাঁচা মরিচ প্রতি কেজি ৩০০ থেকে ১৪০-১৫০ টাকায় নেমে এসেছে।”


এসময় তিনি আরও জানান, বাজারে সবজির মূল্য মোটামুটি নিয়ন্ত্রণে রয়েছে, যদিও স্থান ও বাজারভেদে কিছু ভিন্নতা দেখা যাচ্ছে। আসিফ মাহমুদ আশাবাদী যে শীতের সবজি বাজারে আসা শুরু হলে দাম আরও কমে আসবে।


এদিকে, উপদেষ্টা আসিফ মাহমুদ সরকারের পক্ষ থেকে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও কাজ চলছে বলে উল্লেখ করেন। তার এই উদ্যোগকে ইতিবাচকভাবে গ্রহণ করেছেন সাধারণ জনগণ। ফেসবুক পোস্টের মন্তব্য ঘরে নেটিজেনরা তার এই উদ্যোগকে প্রশংসা করেছেন। আলী আরমান নামের একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, “একজন নেতা বাজারে গিয়ে বাজার দেখছেন। এটা প্রশংসনীয় কাজ। আল্লাহ আপনাকে সঠিকভাবে দায়িত্ব পালনের তাওফিক দিক। আমিন।”