রমনা মেইল ট্রেনের উদ্বোধন, এলাবাসীর সময়সূচি পরিবর্তনের দাবি

নিজস্ব প্রতিবেদক
আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ০৩:৪১ অপরাহ্ন
রমনা মেইল ট্রেনের উদ্বোধন, এলাবাসীর সময়সূচি পরিবর্তনের দাবি

২১ অক্টোবর সোমবার রমনা থেকে পার্বতীপুর রুটে রমনা মেইল (লোকাল) ট্রেনের উদ্বোধন করা হয়েছে। এদিন সকাল ১১টা ৩০ মিনিটে ট্রেনটি উলিপুর স্টেশনে পৌঁছালে রেল নৌ যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটির সদস্যরা উষ্ণ অভ্যর্থনা জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণ কমিটির সাবেক সভাপতি ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সদস্য নাহিদ হোসেন নলেজ এবং রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন গণ কমিটির সভাপতি আপন আলমগীর ও সাধারণ সম্পাদক নূর আমিন। তারা ট্রেনের চলাচলের সময়সূচি পরিবর্তনের দাবি জানান, যাতে জনগণের সুবিধা বৃদ্ধি পায়। নূর আমিন বলেন, “বর্তমান সময়সূচি জনগণের প্রয়োজন মেটাতে পারছে না। আমাদের দাবি, রেলের সময়সূচি পুনর্বিবেচনা করে সবার জন্য উপযোগী করা হোক।”


রেলওয়ে লালমনিরহাটের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আব্দুস সালাম এবং বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ আল মামুন জানান, প্রয়োজন হলে ট্রেনের সময়সূচি পরিবর্তন করা হবে। তারা এলাবাসীর দাবির প্রতি সমর্থন জানান।


উলিপুর স্টেশনে ট্রেনটি ১১টা ৪০ মিনিটে পৌঁছে এবং ১২টা ২০ মিনিটে রমনা স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। উদ্বোধনী অনুষ্ঠানে রেলওয়ে নিরাপত্তা কমান্ডার মোর্শেদ আলমসহ অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।


এদিকে, স্থানীয় জনসাধারণ মনে করছেন, ট্রেনের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় তাদের যাতায়াতে সুবিধা হবে। তবে নতুন সময়সূচির কারণে তারা উদ্বিগ্ন, কারণ বর্তমান সময়সূচি তাদের দৈনন্দিন জীবনযাত্রাকে কিছুটা অসুবিধায় ফেলছে। এলাবাসীর আশা, দ্রুততম সময়ের মধ্যে রেলের সময়সূচি পরিবর্তন করা হবে, যাতে সবার সুবিধার্থে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়।


এই উদ্বোধন এলাকা উন্নয়নের একটি নতুন দিগন্ত উন্মোচন করেছে, যা ভবিষ্যতে স্থানীয় অর্থনীতি ও যোগাযোগ ব্যবস্থার উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।