অপসাংবাদিকতার বিরুদ্ধে ঝিনাইদহ প্রেসক্লাবের দৃঢ় প্রতিজ্ঞা

নিজস্ব প্রতিবেদক
আতিকুর রহমান, জেলা প্রতিনিধি, ঝিনাইদহ
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ০৬:৩০ অপরাহ্ন
অপসাংবাদিকতার বিরুদ্ধে ঝিনাইদহ প্রেসক্লাবের দৃঢ় প্রতিজ্ঞা

ঝিনাইদহ প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্যরা সোমবার দুপুরে এক সভায় সুস্থ ধারার সাংবাদিকতা ও পেশাদারিত্ব ফিরিয়ে আনার দৃঢ় সংকল্প ব্যক্ত করেছেন। প্রেসক্লাবের সভাপতি আসিফ কাজলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বিভিন্ন প্রতিষ্ঠানের সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সভায় বক্তরা জানান, সুস্থ ধারার সাংবাদিকতা করলে ঝিনাইদহ প্রেসক্লাব তাদের সঙ্গে থাকবে এবং পেশাগত দায়িত্ব পালনে সহায়তা করবে।


সভায় বক্তারা আরও বলেন, সাংবাদিকতার নাম করে অপসাংবাদিকতা করা হলে কাউকে ছাড় দেওয়া হবে না, সে যেই হোক। সাংবাদিকতা একটি পেশাগত দায়িত্ব, যা সত্যের অনুসন্ধান ও সমাজের সঠিক চিত্র তুলে ধরার উদ্দেশ্যে পরিচালিত হয়। এর ফলে সাংবাদিকদের নৈতিক দায়িত্বের প্রতি সচেতনতা বাড়ানোর ওপর জোর দেওয়া হয়।


এছাড়া, সভায় ঝিনাইদহ প্রেসক্লাবের গঠনতন্ত্র সংশোধন ও ক্লাবের চলমান উন্নয়ন প্রক্রিয়া বজায় রাখতে সিদ্ধান্ত গৃহীত হয়। বক্তারা একমত পোষণ করেন যে, সময়ের চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে প্রেসক্লাবকে আরও কার্যকরী এবং সংগঠিত করতে হবে।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে টিভির এম রায়হান, এটিএন বাংলার নিজাম জোয়ারদার বাবলু, দৈনিক কালেরকন্ঠের জেলা প্রতিনিধি এম সাইফুল মাবুদ, প্রথম আলোর আজাদ রহমান, বৈশাখী টিভির রফিকুল ইসলাম মন্টু, দৈনিক দেশ রূপান্তরের রবিউল ইসলাম রবি, বাংলাভিশনের আসিফ ইকবাল মাখন, বাংলাদেশ অবজারভারের আবু জাফর রাজু, চ্যানেল টোয়েন্টিফোরের সাদ্দান হোসেন, বার্তাবাজারের খায়রুল ইসলাম নীরব ও সোনালী খবরের কামরুজ্জামান লিটন।


সভাটি পরিচালনা করেন ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন। বক্তারা সম্মিলিতভাবে সাংবাদিকতার মান উন্নয়নে সবার সহযোগিতা কামনা করেন এবং জানান, এই প্রয়াসের মাধ্যমে প্রেসক্লাবের কার্যক্রমকে আরও শক্তিশালী ও কার্যকরী করা হবে।