দেবীদ্বার সরকারি হাসপাতালে সেনা অভিযান, ৭ দালাল আটক

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ০৭:২৩ অপরাহ্ন
দেবীদ্বার সরকারি হাসপাতালে সেনা অভিযান, ৭ দালাল আটক

হাসপাতালে দালাল চক্রের বিরুদ্ধে নানান অভিযোগের ভিত্তিতে কুমিল্লার "দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে" সোমবার (২১ অক্টোবর) সকাল ১১টায় সেনাবাহিনীর একটি টিম অভিযান পরিচালনা করে দালাল চক্রের ৭ সদস্যকে আটক করে। আটককৃতদের মধ্যে ৩ নারী ও ৪ জন পুরুষ সদস্য রয়েছে। মেজর ইসকান্দার মির্জা"র নির্দেশে সিনিয়র ওয়ারেন্ট অফিসার এনামুল হক এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম ওই অভিযান পরিচালনা করে।

 

হাসপাতাল কর্তৃপক্ষ ও হাসপাতালে আগত রোগীদের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে এই দালালচক্র হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের সঙ্গে প্রতারণা করে বিভিন্নভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে। তারা বিভিন্ন সময় হাসপাতালে কর্মরত চিকিৎসকদের সাথেও খারাপ আচরন করেন। এছাড়াও নানান অভিযোগ রয়েছে আটককৃত দালালদের বিরুদ্ধে।


আটককৃতরা হলেন, দেবীদ্বার পৌরসভার বারেরা গ্রামের এরশাদ মিয়ার পুত্র বিল্লাল হোসেন(৩৫) ও সুলতান আলীর পুত্র মোঃ জাকির হোসেন(৪০), উপজেলার ওয়াহেদপুর গ্রামের মৃত: হাবিবুর রহমানের পুত্র মোঃ বুলবুল হোসেন (৪২) ও বাচ্চু মিয়ার স্ত্রী সাহিনা আক্তার(৪০), বারুর গ্রামের মৃত: ইসমাইল হোসেন এর পুত্র আব্দুল জলিল(৩৭), ছোটআলমপুর গ্রামের দেলোয়ার হোসেন এর স্ত্রী নাছিমা বেগম(৫৫) এবং উপজেলার রসুলপুর গ্রামের মোঃ জিয়া খানের স্ত্রী ফাতেমা(৩০)।


ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল ইসলাম দন্ডবিধি ১৮৬ ধারায় আটককৃতদের ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে থানায় হস্তান্তর করেন।