স্বাস্থ্য ও মনন বিকাশে যুব-তরুণদের খেলাধূলায় আগ্রহী করে তুলতে হবে : সচিব রেজাউল মাকসুদ জাহেদী

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: শনিবার ১২ই অক্টোবর ২০২৪ ১০:২৬ অপরাহ্ন
স্বাস্থ্য ও মনন বিকাশে যুব-তরুণদের খেলাধূলায় আগ্রহী করে তুলতে হবে : সচিব রেজাউল মাকসুদ জাহেদী

যুব- তরুণ ও শিশু- কিশোরদের স্বাস্থ্য ও মনন বিকাশে খেলাধূলা, শিক্ষা- সাহিত্য- সংস্কৃতির প্রতি আগ্রহী করে তুলতে হবে।


শনিবার (১২অক্টোবর) দুপুরে দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের লোকজনের উপস্থিতিতে এক সৌজন্য মতবিনিময় সভায় যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব রেজাউল মাকসুদ জাহেদী ওই ওই বক্তব্য তুলে ধরেন।

 

তিনি আরো বলেন, মাদক সন্ত্রাস, অপরাধ জগত থেকে যুব- তরুণ ও শিশু- কিশোরদের ফিরিয়ে আনতে খেলাধূলার বিকল্প নেই। খেলাধুলার উন্নয়নে সারা দেশে কাজ করে যাচ্ছি।


এসময় সাংবাদিক ও ক্রীড়া সংস্থার কর্মকর্তারা ‘দেবীদ্বারের ক্রীড়া উন্নয়নে নতুন আধুনিক ষ্টেডিয়াম তৈরী করা, ক্রীড়া প্রশিক্ষণ একাডেমী চালু করা, ফুটবল, ক্রীকেট, বেডমিন্টন, এ্যাথলেটিকসসহ ক্রীড়া প্রতিযোগীতা ও খেলোয়ার তৈরীর উদ্যোগ গ্রহন করার বিষয় দাবী তুলেন। জবাবে সচিব রেজাউল মাকসুদ জাহেদী আশ্বস্ত করে বলেন, আপনারা এ বিষয়ে একটি পরিকল্পনা তৈরী করে মন্ত্রনালয়ে পাঠান। আমি যুব ও ক্রীড়া উপদেষ্টার মহোদয়ের পরামর্শক্রমে দেবীদ্বার ও মুরাদনগর উপজেলায় এ কর্মসূচী বাস্তবায়নে চেষ্টা করব।

 

এসময় উস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হানুল ইসলাম, ক্রীড়া মন্ত্রনালয়ের প্রকৌশলী মো. নাসির উদ্দিন, দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ খালেদ সাইফুল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউল আলম তালুকদার, রাজনীতিক আনোয়ার হোসেন ভুলো পাঠান, মুক্তিযোদ্ধ বিষয়ক গবেষক ও সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, অধ্যক্ষ মো. আলাউদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ভিপি ময়নাল হোসেন, পূঁজা উদযাপন পরিষদের সভাপতি জীবন দাস, স্বেচ্ছাসেবক নাহিদুল ইসলামসহ বিভিন্ন পেশার লোকজন। পরে তিনি উপজেলা পূঁজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনীময় ও স্থানীয় কয়েকটি পুঁজামন্ডপ পরিদর্শন করেন।