রাজনগরে সাবেক এমপির ভাইয়ের গোডাউন থেকে উদ্ধার ভারতীয় চিনি, আটক ১

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: শুক্রবার ১১ই অক্টোবর ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ন
রাজনগরে সাবেক এমপির ভাইয়ের গোডাউন থেকে উদ্ধার ভারতীয় চিনি, আটক ১

মৌলভীবাজারের রাজনগরে পুলিশের বিশেষ অভিযানে ২৩১ বস্তা ভারতীয় চিনি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মছকন মিয়া (৩৫) নামে একজনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) মধ্যরাতে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের তারাপাশা বাজারের পূবালী ব্যাংকের নিচতলায় কামারচাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের গোডাউনে এই অভিযান পরিচালিত হয়।


রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. মুবাশ্বির জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। উদ্ধারকৃত চিনিগুলো সিলেট সীমান্ত এলাকা থেকে চোরাই পথে আমদানি করে বিক্রির উদ্দেশ্যে সেখানে রাখা হয়েছিল। অভিযানে আটক মছকন মিয়া এবং পলাতক চেয়ারম্যান আতাউর রহমানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে রাজনগর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।


পুলিশের এই অভিযানের পর স্থানীয় এলাকাবাসীর মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। অনেকেই জানাচ্ছেন, এই ধরনের অবৈধ চোরাচালান এলাকায় সাধারণ মানুষের জীবনযাত্রায় সমস্যা তৈরি করছে। স্থানীয় ব্যবসায়ীরা জানান, এই ধরনের অবৈধ কার্যকলাপের কারণে তাদের ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে।


এদিকে, আটককৃত মছকন মিয়াকে মৌলভীবাজার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশ জানায়, তারা অভিযান অব্যাহত রাখবে এবং এ ধরনের চোরাচালান প্রতিরোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করবে।


স্থানীয়দের মতে, সাবেক এমপি জিল্লুর রহমানের ভাইয়ের সাথে এই ঘটনা যুক্ত হওয়ায় বিষয়টি রাজনৈতিক নজরদারির আওতায় আসতে পারে। তারা আশঙ্কা প্রকাশ করছেন যে, এই ধরনের অপরাধের সঙ্গে রাজনৈতিক প্রভাব থাকলে তা যথাযথভাবে বিচার করা হবে না। পুলিশ এই বিষয়ে তদন্ত অব্যাহত রেখেছে এবং অন্যান্য জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করছে।


এই ঘটনার ফলে রাজনগর উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে, এবং প্রশাসনের কার্যক্রম নিয়ে জনমনে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।