সরাইলে অসহায় নারীর জান-মালের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৪:৫২ অপরাহ্ন
সরাইলে অসহায় নারীর জান-মালের নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের জয়ধরকান্দী গ্রামের মোছা: মাজেদা বেগম তার জান-মালের নিরাপত্তা এবং জায়গা দখলের ঘটনার ন্যায়বিচার পেতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সরাইল রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলনে তিনি তার অভিযোগ তুলে ধরেন।  


মাজেদা বেগম অভিযোগ করেন, গ্রামের জুরু মিয়া ও ধন মিয়া মিলে তার জমি দখল করে রেখেছেন এবং বারবার গ্রামের সালিশে সকল কাগজপত্র দেখানো হলেও তারা জমি ফেরত দিতে অস্বীকৃতি জানিয়েছেন। বাধ্য হয়ে জমি ফিরে পেতে মাজেদা আদালতের দ্বারস্থ হয়েছেন। তিনি আরও জানান, মামলা করার পর থেকেই জুরু মিয়া তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে যাচ্ছেন এবং বিভিন্নভাবে তাকে শারীরিক ও মানসিক নির্যাতনের মুখে ফেলছেন।


মাজেদা বেগমের স্বামী মো. কুদরত আলীও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। তিনি জানান, জুরু মিয়া তার চাচাতো ভাই। একসময় মানবতার খাতিরে নিজের জমিতে থাকার সুযোগ দিয়েছিলেন তাকে, কিন্তু এখন সেই জমি জোর করে দখল করে রেখেছে। তিনি বলেন, "আমি অসহায় অবস্থায় আছি। আমার কোনো অর্থ নেই, আপন ভাইও নেই। এই সুযোগে জুরু মিয়া আমার উপর অত্যাচার চালাচ্ছে।"  


কুদরত আলী অভিযোগ করেন, জমি ফেরত পেতে মামলা করার পর থেকে তাকে মারধর করা হয়েছে এবং মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। তিনি প্রশাসনের সহযোগিতা চেয়ে বলেন, "আমাদের আর কোনো উপায় নেই। প্রশাসন যদি আমাদের পাশে না দাঁড়ায়, তবে আমরা সম্পূর্ণ অসহায় হয়ে পড়বো।"  


অন্যদিকে, অভিযুক্ত জুরু মিয়া এ সব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, "এসব অভিযোগ সব মিথ্যে। আমরা আমাদের জায়গায় আছি, তারা তাদের জায়গায়। আমাদের মধ্যে কোনো দাঙ্গা বা হাঙ্গামার ঘটনা ঘটেনি।"  


সরাইলের এই ঘটনা নিয়ে এখন পর্যন্ত প্রশাসনের কোনো মন্তব্য পাওয়া যায়নি। ভুক্তভোগী পরিবার দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন, যেন তারা তাদের জমি এবং নিজেদের নিরাপত্তা ফিরে পান।