শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য: চেয়ারম্যান ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক
নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি, নওগা:
প্রকাশিত: বুধবার ১৭ই জুলাই ২০২৪ ০৯:৪৭ অপরাহ্ন
শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য: চেয়ারম্যান ফাউন্ডেশন

নওগাঁর আত্রাইয়ে চেয়ারম্যান ফাউন্ডেশনের আয়োজনে ১ ঘন্টাব্যাপী প্রাথমিক ও জুনিয়র মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (১৭ জুলাই) সকাল ৯ টায় আত্রাই পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ১ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে ফলাফল প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


পরীক্ষায় পঞ্চম শ্রেণী থেকে ৮ম শ্রেণির ২’শ ৫০ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়।


উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে অনুষ্ঠিত ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস।


চেয়ারম্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পাঁচুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খবিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেবনাথ, অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক দ্বীন মোহাম্মদ, ইসলামী ব্যাংক আত্রাই শাখার ইনচার্জ আসাদুল্লাহ আল গালীব, ক্রিয়েটিভ মডেল একাডেমির অধ্যক্ষ আরিফুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন অফিসার এসএম নাসির উদ্দিন, প্রধান শিক্ষক মালেকা খাতুন, নূর জাহান বানু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন খন্দকার মমতাজ উদ্দিন।


উপহার হিসাবে পরীক্ষায় অংশ নেওয়া বিদ্যালয়কে ক্রেষ্ট, অংশ গ্রহনকারী সকল ছাত্র-ছাত্রীদের শান্তনা পুরস্কার, অংশগ্রহনকৃত বিদ্যালয়ের শ্রেষ্ঠ শিক্ষার্থীকে ক্রেষ্ট এবং ৫ম ও ৮ম উভয় শ্রেণিতে আলাদা আলাদা করে সেরা ১০ জনকে ক্রেষ্ট, সাটিফিকেট ও নগদ অর্থ দেওয়া হয়। উভয় শ্রেণির সেরা ১০ জনের মধ্যে ১ম স্থান অধিকারীর জন্য ১টি বাইসাইকেল, ২য় স্থান অধিকারীর জন্য ৩ হাজার টাকা এবং ৩য় স্থান অধিকারীর জন্য ২ হাজার টাকা। এছাড়া ৪-১০ম স্থান অধিকারী পায় ৫’শ টাকা করে।


অনুষ্ঠানে চেয়ারম্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খবিরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তাদের প্রকৃত মেধাসম্পন্ন হিসাবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য। কেনোনা আজকের এই কোমলমতি শিক্ষার্থীরা আগামীর ভবিষ্যত রচনা করবে। আগামীতে এ কার্যক্রমের পরিধি বৃদ্ধির আশা ব্যক্ত করে সকলের গঠনমূলক সহযোগিতা কামনা করেন তিনি।