গাংনীতে আওয়ামী লীগ ও বিএনপির পোগ্রাম নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক
এস এম তারেক হোসেন, জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১লা সেপ্টেম্বর ২০২২ ০১:৩৯ অপরাহ্ন
গাংনীতে আওয়ামী লীগ ও বিএনপির পোগ্রাম নিয়ে উত্তেজনা

মেহেরপুরের গাংনী উপজেলা শহরের বাসষ্টান্ড এলাকায় উপজেলা বিএনপির উদ্যােগে তাদের দলীয় কার্যালয়ে দলটির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। অপরদিকে একই দিনে পাশাপাশি স্থানে গাংনী উপজেলা শহরের বাসষ্টান্ড চত্বরে আওয়ামী লীগের উদ্যােগে একটি বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেওয়া হয়েছে। 


রাজনৈতিক দুটি দলের গাংনী উপজেলার শাখার এমন পাল্টাপাল্টি অনুষ্ঠানকে কেন্দ্র করে গাংনী বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে বিষয়টি নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছে। 


গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু জানান, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালনের জন্য পুলিশের কাছ থেকে পূর্বে অনুমতি নেওয়া হয়েছে। কিন্তু বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান বানচাল করার জন্য বিএনপি কার্যালয়ের পাশেই আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। বাধা প্রদান করেও বিএনপির কর্মসূচি বন্ধ করা যাবে না।


গাংনী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান মুকুল জানান, সারাদেশে আজ বিএনপি এবং স্বাধীনতা বিরোধী চক্র নৈরাজ্যের পরিস্থিতি সৃষ্টি করার চক্রান্ত করছে। তারই প্রতিবাদে এবং গাংনীর পরিস্থিতি যাতে নৈরাজ্যের সৃষ্টি নাহয় সেজন্য উপজেলা আওয়ামী লীগের আজ বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়েছে। 


গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, পরিস্থিতি যাতে অস্বাভাবিক নাহয় সেজন্য পুলিশ কাজ করছে এবং বিএনপিকে তাদের দলীয় কার্যালয়ে অনুষ্ঠান করার নির্দেশ দেওয়া হয়েছে।