স্থায়ী বিমানবন্দর হবে নোয়াখালীতে : প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - নোয়াখালী
প্রকাশিত: শুক্রবার ১৪ই জানুয়ারী ২০২২ ০৮:৫০ অপরাহ্ন
স্থায়ী বিমানবন্দর হবে নোয়াখালীতে : প্রতিমন্ত্রী

নোয়াখালীতে অস্থায়ী বিমান বন্দর পরিদর্শন করেছেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী। আজ শুক্রবার সকাল ১০টায় নোয়াখালীর সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের চর শুল্লুকিয়া গ্রামের ১৬ একর ভূমির ওপর পরিত্যক্ত এয়ারস্ট্রিপকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তর করা লক্ষে সরকারের উদ্যোগের অংশ হিসেবে পরিদর্শন করেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী।


এ সময় মন্ত্রী জানান, আমরা এটিকে পূর্ণাঙ্গ বিমানবন্দরে রূপান্তর করার জন্য আজকে আমাদের চার সদস্যের একটি প্রতিনিধিদল আমরা এখানে এসেছি। আমরা চারপাশ ঘুরে দেখেছি এখানে পর্যাপ্ত জায়গা রয়েছে এবং এটিকে কার্যকর করা গেলে একটি স্থায়ী বিমানবন্দর রূপ দেওয়া সম্ভব হবে। তবে সরকার স্থায়ী বিমানবন্দর রূপ দিতে এ বিষয়ে একটি উদ্যোগ গ্রহণ করেছে।


মন্ত্রী আরো বলেন, আমরা আপাতত এখানে একটি আন্তর্জাতিক রানওয়ে করতে না পারলেও তবে ডোমেস্টিক রানওয়ে চালুর বিষয়ে আমাদের পরিকল্পনা রয়েছে। আমরা সেই জন্যে আজকে এখানে পরিদর্শন আসি। এ পরিদর্শনের মধ্য দিয়ে এ কাজের অগ্রগতি হবে।


এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মো. মোকাম্মেল হোসেন, নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, জেলা প্রশাসক খোরশেদ আলম খান, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলমসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।