বরিশালের ৮ পৌরসভায় নির্বাচন কাল, সকল প্রস্তুতি সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
এম. কে. রানা - বার্তা প্রধান ইনিউজ৭১
প্রকাশিত: শুক্রবার ২৯শে জানুয়ারী ২০২১ ১২:৫৮ অপরাহ্ন
বরিশালের ৮ পৌরসভায় নির্বাচন কাল, সকল প্রস্তুতি সম্পন্ন

তৃতীয় ধাপে আগামীকাল শনিবার (৩০ জানুয়ারী) বরিশালের ৮টি পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতিটি পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।


আজ সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠাবে নির্বাচন কমিশন। এদিকে নির্বাচনী পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। অপরদিকে ভোট নিয়ে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি শঙ্কা-উৎকণ্ঠা রয়েছে প্রার্থী ও ভোটারদের মাঝে। এ ধাপের শেষ মুহূর্তের প্রচারণায় বাধা দেওয়া নিয়ে নানা অভিযোগ তুলেছেন প্রার্থীরা। অনেক প্রার্থী কেন্দ্র দখলের শঙ্কাও প্রকাশ করেছেন।


বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে, ৩০ জানুয়ারী বরিশালের মেহেন্দিগঞ্জ ও গৌরনদী পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদুটি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনের প্রার্থী।


এছাড়া বিভাগের মধ্যে ঝালকাঠির নলছিটি পৌরসভা, বরগুনা সদর ও পাথরঘাটা পৌরসভা, ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভা এবং পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।গত ১৪ ডিসেম্বর নির্বাচন কমিশন এসব পৌরসভার ভোটের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল, ৩ জানুয়ারি যাচাই-বাছাই ও প্রত্যাহারের শেষ সময় ছিল ১০ জানুয়ারি।