রেজাল্টের আনন্দ নেই, কাঁদছি! ছাত্রআন্দোলনে নিহত সাগরের মা

নিজস্ব প্রতিবেদক
রাকিবুল ইসলাম তনু, জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০২৪ ১০:১২ অপরাহ্ন
রেজাল্টের আনন্দ নেই, কাঁদছি!  ছাত্রআন্দোলনে নিহত সাগরের মা

১৫ অক্টোবর সারাদেশে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। নিহত সাগর গাজীর পরিবারের জন্য এই দিনটি বিশেষ হলেও তাদের মাঝে নেই কোনো আনন্দ। সাগর গাজী, যিনি গত ৫ আগস্ট ঢাকার উত্তরায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত হন, আজ তার রেজাল্ট পেয়েছে ৩.৯২ পয়েন্ট। কিন্তু তার মা শাহিদা বেগমের চোখে আজ শুধুই অশ্রু।


শাহিদা বেগম জানান, "আইজগো আমার পুতের রেজাল্ট দিয়েছে, আইজগো আমার পুতে বেঁচে থাকলে কত খুশি হইতো।" সাগরের বাবা মোঃ সিরাজুল গাজীও জানান, "আমার ছেলে ছোটবেলা থেকেই খুব মেধাবি ছিল। ওর ইচ্ছে ছিলো বড় হয়ে ইঞ্জিনিয়ার হবে। শহীদের রক্ত নিয়ে কেউ যেন বেইমানি না করে সেই দাবী করি।"


সাগর গাজী পটুয়াখালীর গলাচিপার উলানিয়া হাট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছিলেন। তার স্বপ্ন ছিল পরিবারের দুঃখ কষ্ট ঘোচানো এবং একজন ইঞ্জিনিয়ার হয়ে উঠা। সাগরের মা আরও জানান, "সে আমাকে বলতো মা, আমি ইঞ্জিনিয়ার হবো।" কিন্তু সেই স্বপ্ন আজ অযাচিতভাবে ভেঙে গেছে।


আজকের রেজাল্টের পরেও পরিবারের সদস্যরা এই দিনটি উদযাপন করতে পারছেন না। সাগরের বড় ভাই বলেন, "আমরা চাই, সাগরের স্বপ্ন যেন আর কোনো মেধাবী ছাত্রের মৃত্যুর মধ্য দিয়ে শেষ না হয়। আমাদের দাবি, তার আত্মার প্রতি সম্মান জানানো হোক।"


সাগর গাজীর পরিবার আজ খুবই দুঃখিত ও শোকে নিথর। তারা চান, সাগরের মৃত্যুর পর তার আদর্শ ও স্বপ্নগুলো যেন বাঁচে এবং সামনে এগিয়ে যেতে পারে।