১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ !

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৪ই অক্টোবর ২০২৪ ০৬:৩৩ অপরাহ্ন
১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ !

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় (এনটিআরসিএ) ৮৩ হাজার ৮৬৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। সোমবার বিকেলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে প্রকাশিত ফলাফল অনুযায়ী, গড় পাসের হার ২৪ শতাংশ।


এনটিআরসিএর মূল্যায়ন ও প্রত্যয়ন বিভাগের যুগ্ম সচিব মুহম্মদ নূরে আলম সিদ্দিকী ফলাফল প্রকাশের বিষয়ে একটি বিজ্ঞপ্তিতে সই করেছেন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৩-এর লিখিত পরীক্ষা গত ১২ ও ১৩ জুলাই অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ৩ লাখ ৪৮ হাজার ৬৮০ জন শিক্ষার্থী, যার মধ্যে ৮৩ হাজার ৮৬৫ জন উত্তীর্ণ হন।


উত্তীর্ণদের মধ্যে স্কুল ও সমপর্যায়ের জন্য ৫৫ হাজার ৮৯০ জন, স্কুল-২ পর্যায়ের জন্য ৫ হাজার ৩২৩ জন এবং কলেজ ও সমপর্যায়ের জন্য ২২ হাজার ৬৫২ জন পরীক্ষার্থী রয়েছেন। 


পরীক্ষার ফলাফল জানতে শিক্ষার্থীরা তাদের নিবন্ধন পরীক্ষার রোল ও ব্যাচ নম্বর ব্যবহার করে এনটিআরসিএর ফলাফল লিংকে প্রবেশ করতে পারবেন। এছাড়া, উত্তীর্ণ পরীক্ষার্থীদের টেলিটক থেকে নিবন্ধিত মোবাইল নম্বরেও ফলাফল জানিয়ে দেওয়া হবে।


এবারের পরীক্ষার ফলাফল নিয়ে অনেক শিক্ষার্থী উত্সাহী হলেও, পাসের হার কম হওয়ায় কিছু অস্বস্তিও প্রকাশ পেয়েছে। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, যা তাদের পেশাদার জীবনের পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করবে।


এখন দেখা উচিত, সরকার এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষ শিক্ষকদের মান উন্নয়নে কী ধরনের পদক্ষেপ গ্রহণ করে এবং আগামী পরীক্ষাগুলোর জন্য শিক্ষার্থীদের প্রস্তুতির সুযোগ কিভাবে বৃদ্ধি করা যায়।