ভূরুঙ্গামারীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলা: ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক
শামসুজ্জোহা সুজন , উপজেলা প্রতিনিধি, (ভূরুঙ্গামারী) কুড়িগ্রাম
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৩:৩৯ অপরাহ্ন
ভূরুঙ্গামারীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলা: ৪ জন আটক

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলার ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে। বুধবার রাতে এই আটকের ঘটনা ঘটে, এবং বৃহস্পতিবার সকালে তাদের কুড়িগ্রাম জেলা আদালতে পাঠানো হয়েছে।


আটককৃতদের মধ্যে রয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উপজেলা সভাপতি মোহাম্মদ আলী মুকুল (৫৫), ছাত্রলীগ কর্মী আশরাফুল (৩০), শাহীন আলম (২৭), এবং আব্দুর রহিম (৬০)। শাহীন আলম আন্ধারীঝাড় ইউনিয়নের বীরবারুইটারী গ্রামের বাসিন্দা, অন্যরা ভূরুঙ্গামারী ইউনিয়নের দেওয়ানের খামার এলাকার বাসিন্দা।


মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলার অভিযোগে শিলখুড়ি ইউনিয়নের উত্তর তিলাই গ্রামের আব্দুল কুদ্দুস বাদী হয়ে বুধবার একটি মামলা দায়ের করেন। মামলায় আওয়ামী লীগের ৫২ জন নেতাকর্মীসহ অজ্ঞাত আরো ২০০ ব্যক্তিকে আসামী করা হয়েছে। অভিযোগ উঠেছে যে, মামলার বাদী জামায়াতে ইসলামী সমর্থক।


ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস আই আশরাফুল আলম বলেন, "বাদীর অভিযোগের ভিত্তিতে আসামীদের গ্রেফতার করা হয়েছে।" তিনি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং তদন্ত অব্যাহত রয়েছে।


এই হামলার ঘটনার পর এলাকার রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে। স্থানীয়রা এই হামলাকে রাজনৈতিক প্রতিহিংসার একটি অংশ হিসেবে দেখছেন এবং এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছেন। ভুক্তভোগী ছাত্র সংগঠনের সদস্যরা অভিযোগ করেছেন, তাদের শান্তিপূর্ণ আন্দোলনকে বাধাগ্রস্ত করার জন্য এই হামলা ঘটানো হয়েছে।


আটককৃতদের পরিবার এবং সমর্থকরা তাদের মুক্তির দাবি জানিয়ে আসছেন। তারা বলছেন, রাজনৈতিক স্বার্থে তাঁদেরকে নিশানা করা হচ্ছে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে।