আক্রমণ-পাল্টা আক্রমণ খেলা নয় : ফারুকীর সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক
বিনোদন ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৮ অপরাহ্ন
আক্রমণ-পাল্টা আক্রমণ খেলা নয় : ফারুকীর সতর্কবার্তা

দেশের বর্তমান পরিস্থিতি ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক ইস্যুতে সবসময় সরব নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ফারুকী সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানাতে কখনো পিছপা হন না। বিশেষ করে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, রাজপথে কিংবা সামাজিক মাধ্যমে সমর্থন জানানো, সব ক্ষেত্রেই তাকে সক্রিয়ভাবে অংশ নিতে দেখা গেছে।


বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস জাতির উদ্দেশে ভাষণ দেন। সেই ভাষণের পরপরই ফারুকী তার ভেরিফায়েড ফেসবুক পেজে নিজের মতামত শেয়ার করেন। 


ফারুকী তার স্ট্যাটাসে বলেন, "আক্রমণ-পাল্টা আক্রমণের খেলা বন্ধ করুন। আমাদের সমাজে যে ধরণের আক্রমণাত্মক প্রবণতা তৈরি হয়েছে, তা দেশ ও সমাজের জন্য ক্ষতিকর। এটি কেবল মানুষকে বিভাজিত করে, আর কোনো ইতিবাচক ফল বয়ে আনে না।"


তিনি আরও লেখেন, "আমাদের দেশ একটি সংবেদনশীল সময়ে আছে, যেখানে প্রয়োজন একতাবদ্ধ হয়ে কাজ করা। এই আক্রমণাত্মক রাজনীতি এবং বিদ্বেষের খেলা এখনই বন্ধ করতে হবে। দেশকে এগিয়ে নিতে চাইলে সৃজনশীল চিন্তা ও ইতিবাচক কাজের ওপর গুরুত্ব দিতে হবে।"


ফারুকীর এ স্ট্যাটাস প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোড়ন সৃষ্টি করে। তার ভক্ত ও অনুসারীরা তার এই মন্তব্যের সঙ্গে একমত পোষণ করেন এবং আক্রমণাত্মক রাজনীতি বন্ধের আহ্বানে সাড়া দেন।


উল্লেখ্য, ফারুকী এর আগেও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ইস্যুতে সরব ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে দেশে রাজনৈতিক এবং সামাজিক সংস্কারের পক্ষে কথা বলেছেন তিনি। বর্তমানে দেশের পরিস্থিতি নিয়ে তার এই মন্তব্য সামাজিক অঙ্গনে ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে।