সমাবেশ বানচালের করতে সশস্ত্র আওয়ামী ক্যাডার আনা হচ্ছে: দাবী রিজভীর

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: শুক্রবার ২৭শে অক্টোবর ২০২৩ ১০:০৯ অপরাহ্ন
সমাবেশ বানচালের করতে সশস্ত্র আওয়ামী ক্যাডার আনা হচ্ছে: দাবী রিজভীর

বিএনপির ওপর হামলা করার উদ্দেশে ২০টি গাড়ি বোঝাই করে সশস্ত্র আওয়ামী ক্যাডার আনা হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সাধারণ মানুষের গণতন্ত্র হরণ হয়েছে। নেতাকর্মীদের বাস থেকে নামিয়ে দেওয়া হচ্ছে। ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। অন্যদিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অস্ত্র উঁচিয়ে ঘোরাঘুরি করছে, তাদের কিছু বলা হচ্ছে না। আমরা খবর পেয়েছি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০টি গাড়ি বোঝাই করে সশস্ত্র আওয়ামী ক্যাডার আনা হচ্ছে বিএনপির ওপর হামলা করার উদ্দেশ্যে।



শুক্রবার (২৭ অক্টোবর) রাতে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমরা এও খবর পেয়েছি চট্টগ্রামের আওয়ামী লীগের এক নেতার নেতৃত্বে ঢাকায় অস্ত্রসহ ক্যাডাররা ঘুরছে। শুধু বিএনপির সমাবেশকে বানচাল করার জন্য। যেখানে বিএনপির নেতাকর্মীরা আসছে উৎসবমুখর পরিবেশে সমাবেশ করতে। এই শান্তিপূর্ণ সমাবেশকে কীভাবে নষ্ট করা যায় তা আওয়ামী লীগ চিন্তা করছে।


তিনি বলেন, আমাদের কেউ নেই। প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনী সবই তাদের। তারপরও আমাদের নেতাকর্মীরা সব বাধা পার হয়ে সমাবেশে আসছেন। সরকার শুধু চাইছে বিএনপির সমাবেশে যাতে লোক কম হয়, সে ব্যবস্থা তারা নিচ্ছে। এত কিছুর পরও তাদের থামিয়ে রাখতে পারছে না এই অবৈধ সরকার।


নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, রাত্রিযাপন করার জন্য নেতাকর্মীদের যার যার জায়গায় চলে যাওয়ার জন্য অনুরোধ করছি। আজ রাতে কোনো নেতাকর্মী কার্যালয়ের সামনে অবস্থান নেবেন না।



এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা।