কালীগঞ্জে বিএনপির মিছিল ছত্রভঙ্গ, পুলিশসহ আহত ৩

নিজস্ব প্রতিবেদক
মাসুদ বাবু, জেলা প্রতিনিধি (লালমনিরহাট)
প্রকাশিত: বুধবার ১লা নভেম্বর ২০২৩ ০৬:০৮ অপরাহ্ন
কালীগঞ্জে বিএনপির মিছিল ছত্রভঙ্গ,  পুলিশসহ আহত ৩

লালমনিরহাটে অবরোধের সমর্থনে বিএনপি মিছিলের সময় ১৩ রাউন্ড রাবার বুলেট ও ১ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেছে পুলিশ। এসময় পুলিশের রাবার বুলেটে পুলিশসহ ৩ জন আহত হয়েছেন।


মঙ্গলবার ( ৩১ অক্টোবর)  সন্ধ্যায় উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এসময় উপজেলা যুবলীগের সদস্য সচিব মেহেরবান মিঠুকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও গোড়ল ইউনিয়নের যুবলীগের সভাপতি আবুল কালাম বিপ্লব আহত হয়েছেন।


পুলিশ জানান, মঙ্গলবার সন্ধ্যায়  অবরোধের পক্ষে বিএনপি ও এর অঙ্গসংগঠনের একটি মিছিল কালীগঞ্জ উপজেলা বিএনপি কার্যালয়ে থেকে মিছিল বের করলে পুলিশ বাধ দেয়। পরে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি হলে মিছিলের উপর টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পুলিশসহ তিনজন আহত হোন। মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। ওই মিছিল থেকে উপজেলা যুবলীগের সদস্য সচিব মেহেরবান মিঠুকে গ্রেফতার করে পুলিশ।


কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মিছিলে বাধা দিলে পুলিশের সাথে ধাক্কাধাক্কি হয়। এতে ১৩ রাউন্ড রাবার বুলেট ও ১ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করা হয়েছে।  জনগনকে নিরাপত্তা দেয়ার জন্য পুলিশ টহল অব্যাহত রেখেছে বলেও তিনি জানান।