গুলশানে বহুতল ভবনে ডাকাত আতঙ্কে ভবন ঘেরাও; কী হয়েছিলো সেখানে

নিজস্ব প্রতিবেদক
মুহাম্মদ রাশেদুল ইসলাম
প্রকাশিত: শনিবার ৭ই সেপ্টেম্বর ২০২৪ ১২:৪০ অপরাহ্ন
গুলশানে বহুতল ভবনে ডাকাত আতঙ্কে ভবন ঘেরাও; কী হয়েছিলো সেখানে

ঢাকার গুলশানে একটি বহুতল ভবনে ডাকাতি হওয়ার আশঙ্কায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। গত রাতে গুলশানের একটি অভিজাত এলাকার বহুতল ভবনে হঠাৎ করে ডাকাতির আশঙ্কায় সুরক্ষা বাহিনী ভবনটি ঘেরাও করে। ঘটনাটি নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা ও উদ্বেগের সৃষ্টি হয়। ঘটনার বিস্তারিত জানিয়ে রেডিও রিপোর্টার, পত্রিকার প্রতিনিধিরা নিশ্চিত করেন যে, এটি একটি সুরক্ষা ভুলের কারণে ঘটে, কিন্তু মুহূর্তের জন্য স্থানীয় বাসিন্দাদের মধ্যে ভয় ও উৎকণ্ঠা সৃষ্টি হয়।



গতকাল রাত আনুমানিক ১১টার দিকে গুলশানের একটি বহুতল ভবনের বাসিন্দারা সন্দেহজনক কিছু লোককে ভবনের প্রবেশদ্বারে ঘোরাঘুরি করতে দেখতে পান। তাদের ধারণা ছিল, এটি ডাকাতির উদ্দেশ্যে কোনো বাহিনী হতে পারে। এর পরপরই বাসিন্দারা পুলিশকে খবর দেন এবং পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ভবনটি ঘেরাও করে। 



পুলিশের উপস্থিতি নিশ্চিত হওয়ার পর ভবনের সব প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়। সুরক্ষা বাহিনী ভবনের প্রতিটি ফ্লোর ও ফ্ল্যাটে প্রবেশ করে এবং সন্দেহভাজনদের খুঁজতে শুরু করে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সদস্যদের মোতায়েন করা হয় এবং ভবনের আশেপাশের এলাকাও নিরাপত্তা বলয়ের মধ্যে নিয়ে আসা হয়।


পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ভবনটি ঘেরাও করার পর তারা কোন ডাকাতি কিংবা অপরাধমূলক কার্যকলাপের প্রমাণ পাননি। তদন্তে এটি জানা গেছে যে, সন্দেহজনক ব্যক্তিরা আসলে ভবনের ভেতরে নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট কর্মচারী ছিলেন যারা রাত্রের দিকে কিছু জরুরি কাজের জন্য ভবনে প্রবেশ করেছিলেন।


ঘটনার পর রাতভর স্থানীয় বাসিন্দারা আতঙ্কিত ছিলেন এবং অনেকেই নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগ প্রকাশ করেন। বাসিন্দারা জানান, এই ধরনের নিরাপত্তা ভুল তাদের নিরাপত্তার প্রতি বড় ধরনের প্রশ্ন তুলে দিয়েছে। তারা দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা পুনরাবৃত্তি না ঘটে।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়, "আমরা ঘটনার পরে তদন্ত করেছি এবং নিশ্চিত হয়েছি যে এটি কোনো ডাকাতি ছিল না। ভবনের নিরাপত্তার প্রতি যে উদ্বেগ ছিল তা মোকাবিলায় আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি। ভবিষ্যতে এ ধরনের পরিস্থিতি এড়াতে আমরা অতিরিক্ত সতর্কতা অবলম্বন করব।"



গুলশানের বহুতল ভবনে ডাকাতি আতঙ্কের এই ঘটনা স্থানীয় বাসিন্দাদের মধ্যে একটি বড় ধরনের নিরাপত্তা উদ্বেগ তৈরি করেছে। যদিও তদন্তের পর এটি প্রমাণিত হয়েছে যে এটি কোনো ডাকাতির ঘটনা ছিল না, তবে ভবনের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে প্রশ্ন উঠেছে। পুলিশ এবং স্থানীয় প্রশাসন ভবিষ্যতে এ ধরনের পরিস্থিতি মোকাবিলায় আরও সতর্ক থাকার প্রতিশ্রুতি দিয়েছে। ঘটনা তদন্তে দ্রুত ব্যবস্থা নেওয়া হলে ভবনের নিরাপত্তা নিশ্চিত করতে সহায়ক হবে এবং ভবিষ্যতে এ ধরনের আতঙ্কজনক পরিস্থিতি এড়ানো সম্ভব হবে।