৩৩৬২টি ফরম বিক্রি আওয়ামী লীগের, ৪ দিনে আয় ১৭ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: মঙ্গলবার ২১শে নভেম্বর ২০২৩ ০৮:৫৭ অপরাহ্ন
৩৩৬২টি ফরম বিক্রি আওয়ামী লীগের, ৪ দিনে আয় ১৭ কোটি টাকা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য গত চারদিনে ৩ হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে ক্ষমতাসীন দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।


মঙ্গলবার (২১ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।


এরমধ্যে ঢাকা বিভাগ থেকে সর্বোচ্চ ৭৩০টি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। আর চট্টগ্রাম থেকে ৬৫৯টি, রাজশাহী থেকে ৪০৯টি, খুলনা থেকে ৪১৬টি, রংপুর থেকে ৩০২টি, ময়মনসিংহ থেকে ২৯৫টি, সিলেট থেকে ১৭২টি এবং বরিশাল থেকে ২৫৮টি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়।


এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহের জন্য অনলাইনে ১২১টি আবেদন করা হয়।


গত শনিবার থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। দলীয় সভাপতি শেখ হাসিনা নিজের ফরম কিনে এর উদ্বোধন করেন। এরপর টানা চারদিন সকাল থেকে বিকেল পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার কার্যক্রম চলে। মঙ্গলবার ছিল মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ার শেষদিন।


এদিনও রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেয়ায় ভিড় দেখা গেছে। মনোনয়নপ্রত্যাশীদের কেউ মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে, কেউ এসেছেন পিকআপ ভ্যানের বহর নিয়ে গান-বাদ্য বাজিয়ে। আবার কেউবা এসেছেন মিছিল নিয়ে। এ কারণে গুলিস্তান এলাকার সড়কে ভয়াবহ যানজট লেগে ছিল গত শনিবার থেকে।


অর্থাৎ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমাকে কেন্দ্র করে রাজধানীর গুলিস্তান এলাকার ট্রাফিক ব্যবস্থাপনা কার্যত ভেঙে পড়েছিল।

 

গত বুধবার (১৫ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ইসির ঘোষণা অনুযায়ী ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। এছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

 

রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।