অবরোধের প্রতিবাদে পিরোজপুর আ.লীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
সৈয়দ বশির আহম্মেদ, উপজেলা প্রতিনিধি কাউখালি (পিরোজপুর)
প্রকাশিত: সোমবার ৬ই নভেম্বর ২০২৩ ০৬:১৩ অপরাহ্ন
অবরোধের প্রতিবাদে পিরোজপুর আ.লীগের বিক্ষোভ

বিএনপি—জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য, অগ্নিসংযোগ ও অবরোধের প্রতিবাদে পিরোজপুর সদর উপজেলার ৭টি ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে জেলা আওয়ামীলীগ ও এর অংগ সংগঠন। আজ সোমবার সকালে সদর উপজেলা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ও ৭ টি ইউনিয়নে অবরোধ প্রতিবাদে পিরোজপুর জেলা আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতৃবৃন্দ। 


বেলা ১১টায় শংঙ্করপাশা ইউনিয়নে অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জল হোসেন মিল্লক, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আমিরুল ইসলাম মিরণ, শংঙ্করপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভঅপতি মনির কাজী প্রমুখ। 


বিক্ষোভ মিছিল শেষ পথ সভায় বক্তারা বলেন , সারাদেশে বিএনপি—জামায়াতের সন্ত্রাসী বাহিনী নৈরাজ্য, অগ্নিসংযোগ, হরতাল ও অবরোধ করে দেশকে পঙ্গু করে দিতে চায়। শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের উন্ন্য়নের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায়। তারা সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে পুলিশ সদস্যকে হত্যা করেছে। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। হরতালের নামে পিরোজপুরে নৈরাজ্য, অগ্নিসংযোগ চালানোর চেষ্টা করা হলে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মাঠে থেকে প্রতিহত করবে। 


অন্যদিকে পিরোজপুর শহরের পুরাতন বাসস্ট্যাডে, রানীপুর বাজারে, মুক্তারকাঠী বাইপাস মোড়ে, কদমতলা ইউনিয়ন, সিকদারমল্লিক ইউনিয়ন, কলাখালী ইউনিয়ন, শারিকতলা ডুমুরীতলা ইউনিয়ন, টোনা ইউনিয়ন সহ সদর উপজেলার ৭টি ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে আওয়ামলিীগের নেতৃবৃন্দ। 


অন্যদিকে বিএনপি জামাতের কোন নেতা কর্মীকে পিরোজপুর শহর ও এর আশে পাশে কোন অবরোধ কর্মসূচী করতে দেখা যায়নি। দূরপাল্লার যান চলাচল স্বাভাবিক রয়েছে। স্কুল কলেজ শিক্ষ প্রতিষ্ঠান, অফিস, আদালতে কার্যক্রম স্বাভাবিক রয়েছে। পিরোজপুর জেলা থেকে বিভিন্ন রুটে আন্তজেলা বাস চলাচল স্বাভাবিক রয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।