নওগাঁয় বিএনপির গণ-মিছিল ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
রিফাত হোসাইন সবুজ, জেলা প্রতিনিধি, নওগাঁ
প্রকাশিত: শনিবার ২৪শে ডিসেম্বর ২০২২ ০৬:২৩ অপরাহ্ন
নওগাঁয় বিএনপির গণ-মিছিল ও বিক্ষোভ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, মির্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দেরর মুক্তি এবং আওয়ামী সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে নওগাঁয় বিএনপি গণ-মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর ১২টায় শহরের বিভিন্ন এলাকা থেকে গণ-মিছিল বের করে কেড়ির মোড় বিএনপির দলীয় কার্যালয়ে এসে জড় হয় নেতাকর্মীরা।  এসময় স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে দলীয় কার্যালয়ের সামনের সড়ক। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, জেলা বিএনপির সাবেক সভপতি ও নওগাঁ পৌর মেয়র নজমুল হক সনি, সাবেক সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলুসহ, জেলা বিনএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, যুগ্ম আহবায়ক মামুনুর রহমান রিপন, আমিনুল ইসলাম বেলালসহ প্রমুখ।


এসময় জেলা বিনএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ বলেন, এই অবৈধ সরকার সব কিছুই অবৈধভাবে জোর করে করতে চায়। বিএনপিকে ভয় দেখিয়ে বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের হামলা-মামলা দিয়ে হয়রানি করছে। মিথ্য মামলা দিয়ে তাদের গ্রেফতার করে কারাগারে বন্দি করছে। এভাবে সাধারণ জনগণকে ভয় দেখিয়ে বিএনপিকে প্রতিহত করা যাবে না।


জেলা বিএনপির আহবায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু বলেন, আওয়ামী লীগ এ দেশের মানুষকে সঙ্গে নিয়ে আন্দোলন শুরু করেছে। যতদিন খালেদা জিয়া, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল জাতীয় বিএনপির নেতাকর্মীদের মুক্তি দেওয়া না হবে, ততদিন আমরা রাজপথে মুক্তির আন্দোলন চালিয়ে যাওয়া হবে। দমন নিপিড়ন করে আর বিএনপিকে আটকানো যাবেনা। বিএনপি গণমানুষের দল। বিএনপির সাথে দেশের জনগন আছে। 


তিনি আরও বলেন, গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে দেশের মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া হবে। দেশের মানুষ তাদের ভোটের অধিকার ফিরে পেতে চায়। আর লক্ষেই আমাদের আন্দোলন ও সংগ্রাম চলবে। 


গণ-মিছিল ও সমাবেশ জেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠণসহ বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।