এই সংলাপ অর্থহীন : ফখরুল

নিজস্ব প্রতিবেদক
সাখাওয়াত জামিল সৈকত (অতিথি লেখক)
প্রকাশিত: মঙ্গলবার ২৮শে ডিসেম্বর ২০২১ ১০:০৮ অপরাহ্ন
এই সংলাপ অর্থহীন : ফখরুল

নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপকে অর্থহীন বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, নির্বাচনের সময় যদি হাসিনার সরকার থাকে তা হলে সেই নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ হতে পারে না। গত কয়েকটি নির্বাচনে সেটাই দেখা গেছে। সুষ্ঠু নির্বাচন করতে হলে নিরপেক্ষ সরকার থাকতে হবে।


আজ মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জ জেলা বিএনপি আয়োজিত খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে জনসভায় প্রধান অতিথির ভাষেণে তিনি এই কথা বলেন।


খালেদা জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা, গণতন্ত্রের পুনরুদ্ধারকারী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। চিকিৎসকরা বলছেন তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো দরকার। দেশে আইনেও বাধা নেই। জনগণেরও একই দাবি। কিন্তু এই সরকারের কানে তা ঢুকছে না। তাদের ভয় বেগম জিয়া মুক্ত হলে তাদের মসনদ টলে উঠবে। খালেদা জিয়ার কিছু হলে তার দায়-দায়িত্ব নিতে হবে হাসিনা সরকারের।


মিজা ফখরুল আরো বলেন, আওয়মী লীগ বলেছিল ১০ টাকা কেজি চাল খাওয়াবে। বিনা পয়সায় কৃষকদের সার দেবে। ঘরে ঘরে চাকরি দেবে। কিন্তু তার বদলে দেশে তারা এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। নিজেরাই লুটপাট, দুর্নীতি করে দেশকে ঝাঁঝরা করে ফেলেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ এখন দিশেহারা।


তিনি বলেন, দেশে এখন আইনের শাসন নেই। গুম, অপহরণ, বিনা বিচারে হত্যা করে তারা দেশকে বিশ্বে হেয় করেছে। যে কারণে গণতান্ত্রিক দেশগুলো আজকে বিভিন্ন ধরণের বিধিনিষেধ জারি করছে। এ অবস্থা চলতে পারে না বলে তিনি জনগণকে এই সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।


মানিকগঞ্জ বিজয় মেলা মাঠে অনুষ্ঠিত জনসভায় সভাপতিত্ব করে জেলা বিএনরি সভাপাতি আফরোজা খানম রিতা। বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য মাইনুল ইসলাম শান্ত, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্না কবির, সাবেক আহ্বায়ক জামিলুর রশিদ খান, আজাদ হোসেন খানসহ ঢাকা থেকে আগত নেতৃবৃন্দ।