দেবীদ্বার উপজেলা আ’লীগে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
শফিউল আলম রাজীব, উপজেলা প্রতিনিধি - দেবীদ্বার, কুমিল্লা
প্রকাশিত: শনিবার ৪ঠা ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৪৫ অপরাহ্ন
দেবীদ্বার উপজেলা আ’লীগে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলন

কুমিল্লার দেবীদ্বারে দীর্ঘ ২৭ বছর পর সদ্য ঘোষিত উপজেলা আওয়ামীলীগের কমিটিতে পদবঞ্চিত নেতা-কর্মীরা সংবাদ সম্মেলন করেছে। শনিবার দুপুরে পৌর এলাকার ভোষনা গ্রামে মজিব কমিশনারের বাড়িতে তৃনমূল আ’লীগের ব্যানারে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


পৌর আ’লীগের সহ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ওই সংবাদ সম্মেলনে নবগঠিত উপজেলা আওয়ামী লীগের কমিটিকে আত্মীয়করণ ও পারিবারিক কমিটি আখ্যা দিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন পৌর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌর সহায়তা কমিটির সদস্য মোঃ মজিবুর রহমান। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ৮০ দশক থেকে যে সকল নেতাকর্মীরা দলের জন্য নিঃস্বার্থভাবে কাজ করেছে, তাদের বাদ দিয়ে কালো টাকার বিনীময়ে অনভিজ্ঞ, নিজস্ব আত্মীয় স্বজন, পিতা-পুত্র দিয়ে কমিটি করা হয়েছে। এই কমিটির ৭১ জনের মধ্যে ৪৫ জন রাজধানী ঢাকায় অবস্থান করেন, যারা পারিবারিক প্রয়োজন ছাড়া দেবীদ্বারে আসেন না। এ ধরনের জনবিচ্ছিন্ন নেতাদের হাতে উপজেলা আ’লীগ নিরাপদ নয়। তাই তৃণমূল আ’লীগের নেতাকর্মীরা এ কমিটি বাতিলের জোর দাবী জানায়।


এ সময় উপস্থিত ছিলেন, ফতেহাবাদ ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কেএম কামরুজ্জামান মাসুদ, দেবীদ্বার এসএ সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মাহবুবুর রহমান মুন্সী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ কবিরুল ইসলাম সরকার, সাবেক সহ সভাপতি মোঃ মোশারফ হোসেন, পৌর আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ সহিদুল ইসলাম, অধ্যাপক কাজী মনিরুল ইসলাম, এডভোকেট ইয়াকুব উল্লাহ তুষার, মোঃ জাকির হোসেন প্রমুখ।


এবিষয়ে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাস্টার বলেন, দলের ত্যাগী ও স্বচ্ছ লোকদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে। নির্বাচন আসলে যারা নৌকার বিরোধীতা করে ধানের শীষ মার্কার কাজ করে তাদের কমিটিতে রাখা হয়নি।