ভারতের পরাজয়ে উচ্ছ্বাস, স্ত্রী-শ্বশুরবাড়ির বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: রবিবার ৭ই নভেম্বর ২০২১ ০৯:৩৫ অপরাহ্ন
ভারতের পরাজয়ে উচ্ছ্বাস, স্ত্রী-শ্বশুরবাড়ির বিরুদ্ধে মামলা

আইসিসি টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ভারতের লজ্জাজনক পরাজয়ে উল্লাস প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে পোস্ট দিয়েছিলেন রাবিয়া শামসি। অতি উচ্ছ্বাসে আতশবাজিও জ্বালিয়েছিলেন। এ ঘটনায় স্ত্রী রাবিয়া ও শ্বশুরবাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করলেন স্বামী ঈষাণ মিয়া। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে।


ভারতীয় গণমাধ্যম জি নিউজ জানিয়েছে, পাকিস্তান জেতার পরই উচ্ছ্বাস দেখানোয় স্ত্রী ও শ্বশুরবাড়ির উপর ক্ষুব্ধ হন ঈয়াণ। পরে উত্তরপ্রদেশের রামপুরে স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকের বিরুদ্ধে মামলা (এফআইআর) দায়ের করলেন স্বামী। যদিও এরই মধ্যে রাবিয়া-ঈষাণকে নিয়ে নতুন তথ্য সামনে এসেছে। জানা গেছে, বিয়ের পর থেকেই ওই দম্পতি আলাদা বসবাস করা শুরু করেন। রাবিয়া তার নিজের পরিবারে বসবাস করেন। তিনি তার স্বামীর বিরুদ্ধে যৌতুক দাবির মামলা করেছেন আগেই। এ নিয়ে তদন্ত অব্যাহত আছে।


উল্লেখ্য, সেদিনের সেই ম্যাচে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস দেখানোয় এক ভারতীয় শিক্ষিকাকে চাকরি থেকে বরখাস্ত করার ঘটনাও সামনে এসেছে। কিছু কাশ্মীরি শিক্ষার্থীকে মারধরের খবরও সামনে এসেছে। এদিকে, আজ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে আফগানরা নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে। আবুধাবীর এই গুরুত্বপূর্ণ ম্যাচে আফগানদের হারে মন খারাপ ভারতের! কারণ এই জয়ের মধ্য দিয়ে পাকিস্তানের পর দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করলো উইলিয়ামসনের দল, আর বিশ্বকাপ আসর থেকে ছিটকে পড়েছে টিম ইন্ডিয়া।