ভূঞাপুরে প্রতিবন্ধীদের মাঝে র‌্যাবের সেলাইমেশিন ও স্কুলব্যাগ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
ফুয়াদ হাসান রঞ্জু, উপজেলা প্রতিনিধি, ভূঞাপুর, টাঙ্গাইল
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৭শে আগস্ট ২০২০ ০৫:৫০ অপরাহ্ন
ভূঞাপুরে প্রতিবন্ধীদের মাঝে র‌্যাবের সেলাইমেশিন ও স্কুলব্যাগ বিতরণ

প্রতিবন্ধীদের দক্ষ, স্বনির্ভর ও  স্বাবলম্বী করে গড়ে তুলতে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে সেলাইমেশিন ও স্কুলব্যাগ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুর ১২টায় র‌্যাব-১২ এর উদ্যোগে উপজেলার ইউনিয়নে "গোবিন্দাসী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়" প্রাঙ্গণে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে ২টি সেলাইমেশিন ও ৩৫ টি স্কুল ব্যাগ বিতরণ করেন র‌্যাব-১২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খায়রুল ইসলাম।

তিনি বলেন, প্রতিবন্ধী জনগোষ্ঠীকে বাদ দিয়ে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে প্রতিবন্ধী ও হতদরিদ্রদের স্বনির্ভর করে গড়ে তুলতে হবে। প্রতিবন্ধীদের প্রশিক্ষিত ও স্বনির্ভর হতে হবে। নিজের পরিবারকে সচল রাখতে কাজ করতে হবে। প্রত্যেককে স্বপ্ন দেখতে হবে। স্বাবলম্বী ও স্বনির্ভর হতে হবে। তিনি আরো বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে হবে।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে নিজে মাস্ক ব্যবহার করবেন এবং অন্যকে তা ব্যবহার করতে বলবেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টাঙ্গাইল র‍্যাবের কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার রওশন আলী, সিনিয়র ডিএডি মোঃ ইব্রাহিম খলিল, গোবিন্দাসী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহআলম প্রামাণিক,  ইউপি সদস্য আনোয়ার হোসেন, গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি মোঃ বাবলু মন্ডল, গোবিন্দাসী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ স্বপন আহমেদ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক, অভিভাবক ও স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ।