রাঙ্গুনিয়ায় মৎস্য দপ্তরের মাঠ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ৯ই জানুয়ারী ২০১৯ ০৭:৪৪ অপরাহ্ন
রাঙ্গুনিয়ায় মৎস্য দপ্তরের মাঠ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

রাঙ্গুনিয়া উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে মাঠ দিবস উপলক্ষে আলোচনা সভা উপজেলার সরফভাটা ইউনিয়নের মীরেরখীল গ্রামের প্রদর্শনী চাষীর পুকুরপাড়ে বুধবার (৯ জানুয়ারি) দুপুরে অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় অনুষ্ঠিত মাঠ দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন চন্দ্র দে। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান।

মৎস্য অফিসের সম্প্রসারন কর্মকর্তা সাদ্দাম হোসেনের স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কারিমা আকতার, উপজেলা প্রকৌশলী দিদারুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল জব্বার, রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক জিগারুল ইসলাম জিগার, সাবেক সাধারণ সম্পাদক মাসুদ নাসির, আব্বাস হোসাইন আফতাব, অর্থ সম্পাদক জগলুল হুদা, প্রকল্পের লিফ সদস্য শাকের সিকদার, স্থানীয় ইউপি সদস্য মো. আলী সওদাগর, মৎস্য খামারী মো. আজিম প্রমুখ।

সভায় মৎস্য ও কৃষি চাষ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় এবং নানা সমস্যা ও এর সম্ভাব্য সমাধান বিষয়ে কৃষকদের অবহিত করা হয়। এরআগে খামারী মো. আজিমের মৎস্য চাষ প্রজেক্ট পরিদর্শন করেন অতিথিবৃন্দ। পরিদর্শনকালে পুকুরে মাছ, মাচায় লাউ, পুকুর পাড়ে পেঁপে ও বেগুন সহ সমন্বিত চাষাবাদের ভূয়েশী প্রশংসা করেন অতিথিবৃন্দ। 

ইনিউজ ৭১/এম.আর