দলীয় শৃঙ্খলা ভঙ্গ: বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
জেলা প্রতিনিধি - চট্টগ্রাম
প্রকাশিত: সোমবার ২৮শে অক্টোবর ২০২৪ ১১:২৮ পূর্বাহ্ন
দলীয় শৃঙ্খলা ভঙ্গ: বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতন বহিষ্কার

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এস কে খোদা তোতনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। রোববার (২৭ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রকাশিত একটি বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। 


বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, "দখল, সন্ত্রাস, দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং দলের নীতি-আদর্শ-সংহতি পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এস কে খোদা তোতনকে প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।" এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়েছে।


এর আগে, শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রামের খুলশী থানার সেগুনবাগান এলাকায় বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক এবং স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শাহ আলমের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষে ছয়জন আহত হয়েছেন। পুলিশ ও বিএনপি সূত্রে জানা গেছে, এলাকার চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারের জেরে সংঘর্ষের ঘটনা ঘটে।


এই ঘটনা ও দলের শৃঙ্খলা ভঙ্গের প্রেক্ষাপটে এস কে খোদা তোতনের বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ও নীতি সমুন্নত রাখতে বিএনপি এ পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে। দলের কার্যক্রমে এটি একটি গুরুত্বপূর্ণ বার্তা হিসেবে বিবেচিত হচ্ছে।