গণতন্ত্র ধ্বংস করেছে হাসিনা সরকার: যুব সমাবেশে শাহজাহান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
আমান উল্লাহ কবির, উপজেলা প্রতিনিধি টেকনাফ (কক্সবাজার)
প্রকাশিত: রবিবার ২৭শে অক্টোবর ২০২৪ ০৬:৪৫ অপরাহ্ন
গণতন্ত্র ধ্বংস করেছে হাসিনা সরকার: যুব সমাবেশে শাহজাহান চৌধুরী

কক্সবাজারের টেকনাফে জাতীয়তাবাদী যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) বেলা দুইটায় টেকনাফ পৌরসভার বাস স্টেশনে উপজেলা যুবদলের আহবায়ক মো. কাইয়ুমের সভাপতিত্বে এবং সদস্য সচিব জুনাইদ আলী চৌধুরী ও পৌর যুবদলের সদস্য সচিব মোঃ আয়ুবের যৌথ পরিচালনায় এ অনুষ্ঠান হয়।


প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও উখিয়া-টেকনাফের সাবেক এমপি শাহজাহান চৌধুরী। তিনি বলেন, "স্বৈরাচারী হাসিনা গণতন্ত্র ধ্বংস করে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।" তিনি প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, “অবৈধ আয়ের পথ সুগম করে দেওয়ার জন্য নাফ নদী করিডোর বন্ধ করে দেওয়া হয়েছে।”


শাহজাহান চৌধুরী বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করার আহ্বান জানিয়ে বলেন, “একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে।” তিনি টেকনাফের মানুষের জন্য নাফ নদী উন্মুক্ত করার এবং জেলেদের মাছ শিকারের ব্যবস্থা করার দাবিও জানান।


এছাড়া, তিনি শাহপরীরদ্বীপ টেকনাফ সড়ক, টেকনাফ-বাহারছড়া সড়ক, টেকনাফ কলেজ ও স্থলবন্দরসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা উল্লেখ করেন। শাহজাহান চৌধুরী রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের জন্য কূটনৈতিক আলাপের মাধ্যমে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।


সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি এড. হাসান সিদ্দিকী, পৌর বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক, এবং জেলা যুবদলের সহ-সভাপতি জাহেদুল ইসলাম মাহমুদ। অনুষ্ঠানটি দলে দলে লোকের সমাগমে চরমভাবে জমজমাট হয়ে ওঠে।


সমাবেশের পূর্বে দুপুর সাড়ে ১২টায় টেকনাফ বাসস্টেশন চত্বরে একটি ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন শাহজাহান চৌধুরী, যেখানে বিভিন্ন পেশার মানুষ চিকিৎসা সেবা গ্রহণ করেন।