স্বাস্থ্য অধিদপ্তরকে ১১ হাজার পিপিই দিল ফরেন চেম্বার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২০শে মে ২০২০ ০৯:০৮ অপরাহ্ন
স্বাস্থ্য অধিদপ্তরকে ১১ হাজার পিপিই দিল ফরেন চেম্বার

বাংলাদেশে বিদেশী বিনিয়োগকারীদের শীর্ষ সংগঠন ফরেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে জাতিকে সহায়তা করার জন্য স্বাস্থ্যসেবা অধিদফতরের ডিরেক্টর জেনারেল (ডিজিএইচএস) এর কাছে ১১,০০০ ইউনিট উচ্চমানের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) স্যুট হস্তান্তর করেছে। এর মধ্যে এক হাজার পিপিই মেডিকেল গ্রেডের বিশেষীকরণ করে তৈরী করা এবং ১০,০০০ টি হাসপাতালের ফ্রন্টলাইন যোদ্ধাদের জন্য, যেমন, ডাক্তার, নার্স এবং সংশ্লিষ্ট হাসপাতালের কর্মীদের জন্য যারা করোনভাইরাস রোগীদের চিকিত্সা সেবা প্রসারিত করছেন।

এফআইসিসিআই সদস্যদের পক্ষ থেকে সভাপতি মিসেস রূপালী হক চৌধুরী স্বাস্থ্যসেবা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানার কাছে এক অনুষ্ঠানের মাধ্যমে এই পিপিই হস্তান্তর করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, এফআইসিসিআইয়ের ইসি সদস্য শ্রীমতি শ্বেপা ভৌমিক এবং নির্বাহী পরিচালক জনাব টি আই এম নুরুল কবির প্রমুখ।

এ উপলক্ষে, এফআইসিসিআই সভাপতি মিসেস রূপালী চৌধুরী এফআইসিসিআইয়ের সমস্ত সদস্য ও বহুজাতিক সংস্থাগুলি অপারেটরদের বাংলাদেশের প্রতি তাদের যে প্রতিশ্রুতি তার পুনর্ব্যক্ত করে বলেন, "আমরা বিশ্বাস করি এই চ্যালেঞ্জিং মহামারী পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকার এবং স্বাস্থ্যসেবা অধিদফতর সংশ্লিষ্ট সকল পেশাদার চিকিৎসা সেবকদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব।" 

পিপিই প্রস্তুত ও হস্তান্তরের প্রক্রিয়াটি সহজ করার জন্য তিনি ডিজিএইচএস, ওষুধ প্রশাসন এবং এনবিআরের কাস্টম বন্ড হাউস সহ প্রাসঙ্গিক সকল অংশীজনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ওষুধ প্রশাসনের নির্দেশনায় স্থানীয়ভাবে এই উচ্চমানের পিপিই তৈরিতে সহায়তা ও নির্বিঘ্নে সরবরাহের জন্য তিনি ইয়ংওয়ান্স বাংলাদেশকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, এফআইসিসিআইয়ের সদস্যরা কোভিড-১৯ প্রাদুর্ভাবের পর থেকে এই সংকট কাটিয়ে উঠতে সরকারকে, বিভিন্ন সংগঠন ও উন্নয়ন সংস্থা সমূহকে সহায়তা করে আসছে। উপরোক্ত বিষয়ে যে কোনও তথ্যের জন্য দয়া করে যোগাযোগ করুনঃ

টি আই এম নুরুল কবির
নির্বাহী পরিচালক
ফরেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই)
E-mail: [email protected], [email protected]

ইনিউজ ৭১/টি.টি. রাকিব