শ্রীমঙ্গলে টাস্কফোর্সের অভিযানে ৫৩ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
এহসান বিন মুজাহির জেলা প্রতিনিধি , মৌলভীবাজার
প্রকাশিত: বৃহঃস্পতিবার ২৪শে অক্টোবর ২০২৪ ০৬:৫৮ অপরাহ্ন
শ্রীমঙ্গলে টাস্কফোর্সের অভিযানে ৫৩ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযানে নিত্যপ্রয়োজনীয় পণ্য এবং সবজি ব্যবসায়ীদের বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চারটি প্রতিষ্ঠানকে ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে শহরের নতুনবাজার ও সোনার বাংলা রোডসহ বিভিন্ন স্থানে এই অভিযান পরিচালিত হয়।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শফিকুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। টাস্কফোর্সের সদস্যদের সহযোগিতায় শ্রীমঙ্গল থানার পুলিশ ফোর্সও উপস্থিত ছিল।


অভিযানে ক্রয় ও বিক্রয় ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং খাদ্য পণ্যের সাথে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণ করার অভিযোগে সোনার বাংলা রোডের রকিব মসলার মিলকে ৫০ হাজার টাকা, নতুন বাজারের সোহাগ সবজি ভান্ডারকে ১ হাজার টাকা, মোজাফফর সবজি ভান্ডারকে ১ হাজার টাকা এবং লোকনাথ বানিজ্যালয়কে ১ হাজার টাকা জরিমানা করা হয়।


শফিকুল ইসলাম বলেন, "মৌলভীবাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজার পরিস্থিতি এবং সরবরাহ চেইন তদারকি করতে আমরা এ অভিযানের উদ্যোগ নিয়েছি। ভবিষ্যতে বাজার নিয়ন্ত্রণে টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে।"


এ ধরনের অভিযান ক্রেতাদের জন্য স্বস্তির পাশাপাশি ব্যবসায়ীদের মধ্যে সচেতনতা তৈরি করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। বাজারে দ্রব্যমূল্যের স্থিতিশীলতা বজায় রাখতে প্রশাসনের এই পদক্ষেপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


অভিযান চলাকালীন বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যাও জানা হয়। ব্যবসায়ীরা প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানান এবং তাদের অনিয়মগুলো সংশোধন করতে আগ্রহ প্রকাশ করেন।


এদিকে, অভিযানের ফলে ব্যবসায়ীদের মধ্যে সতর্কতা বৃদ্ধি পাবে এবং বাজারের সুষ্ঠু ব্যবস্থাপনার পথে একটি ইতিবাচক পরিবর্তন আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।