সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে যুবকের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক
আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ২১শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৪৬ অপরাহ্ন
সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে যুবকের প্রাণহানি

কুড়িগ্রামের উলিপুরে সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আরিফুল ইসলাম (২১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এই ঘটনাটি ঘটে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের ব্যাপারী পাড়া গ্রামে। নিহত আরিফুল ওই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে।


স্থানীয় সূত্রে জানা যায়, আরিফুল তার বাড়িতে থাকা বৈদ্যুতিক মিটার থেকে তারের মাধ্যমে সেচ পাম্পে বিদ্যুৎ সংযোগ দিতে যান। অসাবধানতাবশত তিনি হাতে থাকা তারের মাধ্যমে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হন। ঘটনার পর তাকে দ্রুত উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


স্থানীয়রা জানান, আরিফুল ছিল একদম হাস্যোজ্জ্বল এবং পরিশ্রমী যুবক। তার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবারও এ ঘটনায় ভেঙে পড়েছে। এলাকার মানুষ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।


ঘটনার পরপরই নামাজের চর পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পুলিশ পরিদর্শক শামীম মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বক্কর সিদ্দিক বলেন, “ঘটনার সত্যতা নিশ্চিত করে জানাচ্ছি যে, পরিবার থেকে কোন অভিযোগ না থাকায় মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।”


এটি নিশ্চিত করেছে যে, বিদ্যুৎ সংযোগের কাজ করার সময় অতিরিক্ত সতর্কতা গ্রহণের জন্য এলাকাবাসীকে পরামর্শ দেওয়া হচ্ছে। বিদ্যুতায়িত হওয়ার কারণে যুবকের মৃত্যু একটি মর্মান্তিক ঘটনা এবং এটি আমাদের মনে করিয়ে দেয় যে, সঠিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করলে এই ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।


এ ধরনের অকাল মৃত্যু শুধুমাত্র পরিবারকেই নয়, বরং গোটা সমাজকেই শোকাহত করে। আশা করা যায়, ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে প্রশাসন এবং স্থানীয় কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।