মুলাদীতে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা পেল অর্ধশতাধিক ছাত্র-ছাত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২১শে জুন ২০২৪ ০৬:১১ অপরাহ্ন
মুলাদীতে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা পেল অর্ধশতাধিক ছাত্র-ছাত্রী

এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের ‘কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২৪’ দিয়েছে রামারপোল অ্যালামনাই এসোসিয়েশন। বৃহস্পতিবার (২০ জুন) বরিশাল জেলার মুলাদী উপজেলার নাজিরপুর ইউনিয়নের রামারপোল ডি.এস.এন.আর. ফাযিল মাদ্রাসা হল রুমে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রনালয়ের (অবঃ) অতিরিক্ত সচিব এবং জনতা ব্যাংকের পরিচালক এমদাদুল হক মজনু।


সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেয় রামারপোল ফাযিল মাদ্রাসা, মোল্লার হাট ফাজিল মাদ্রাসা, মোল্লার হাট উচ্চ বিদ্যালয়, কাচিচর সাহেবেরচর দাখিল মাদ্রাসা, নাজিরপুর মাধ্যমিক বিদ্যালয়, নাজিরপুর প্রগতি মাধ্যমিক বিদ্যালয়, কয়ারিয়া ঈদগাহ মাধ্যমিক বিদ্যালয়, জালালপুর মাধ্যমিক বিদ্যালয়, আলহাজ্ব গোলাম কিবরিয়া টিপু মাধ্যমিক বিদ্যালয় ও বার্নিমদন মাধ্যমিক বিদ্যালয়। ৫৭ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট ও অর্থসহ পবিত্র কুরআন বিতরণ করা হয়।


সংগঠনের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মু. আব্দুল্লাহ আহাদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে এমদাদুল হক মজনু বলেন, আমাদের দেশের এই মেধাবীদেরকে তাদের জ্ঞানের পরিধি শুধু পুঁথিগত জ্ঞানের মাঝে সীমাবদ্ধ রাখলে চলবে না, বরং তাদেরকে নৈতিকতা ও দেশ প্রেমের জ্ঞান ও ইসলামী শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাদেরকে বুঝাতে হবে যে, এই দেশ ও জাতির প্রতি তাদের দায়িত্বজ্ঞানের গুরুত্ব কতটুকু।


এ সময় তিনি মাদক, ঘুষ, জুয়া ও নেশাজাতীয় দ্রব্য থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, আমাদের দেশে কোন শ্রমিক দুর্নীতি করে না। দুর্নীতি করে উচ্চ ডিগ্রি ধারী লোকরাই। সুতরাং মেধা, দেশপ্রেম ও নৈতিকতার সম্বনয়ে মেধাবীদের গড়ে তুলেতে না পারলে দেশের উন্নয়ন ব্যাহত হবে এবং সমাজ ও দেশের ভবিষ্যৎ প্রজন্ম পথ হারাবে। আর নৈতিকতা কুরআনের পথে চলা ছাড়া অর্জন করা সম্ভব নয়। রামারপোল অ্যালামনাই এসোসিয়েশন আগামীর প্রজন্মকে সেই কুরআনের পথেই ছাত্র সমাজকে আহ্বান করছে।


এ সময় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলার সাবেক সুপার পিটিআই সানাউল হক। বিশেষ অতিথি ছিলেন মুলাদী উপজেলা অফিসার ইনচার্জ (তদন্ত) আশরাফুল ইসলাম, নাজিরপুর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাদল, সভাপতি ও সাবেক অধ্যক্ষ অত্র মাদ্রাসা মাওলানা মো. জালাল উদ্দিন ভূঁইয়া। আরো ছিলেন অ্যালামনাই উপদেষ্টা আবুল কালাম ভূঁইয়া, শাহজাহান মৃধা এবং সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান শরীফ, রাজীব হোসেন রাজু ভূঁইয়া, অধ্যক্ষ সাজ্জাদ হোসাইন, উপাধ্যক্ষ মো. মনির হোসেন, সহকারী অধ্যাপক আঃ মালেক, অর্থ সম্পাদক মো. নাদিম হোসেন সহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।