ইসরাইলি হামলায় আরও ৪৭ ফিলিস্তিনি নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: শুক্রবার ২৮শে জুন ২০২৪ ০৩:৪৮ অপরাহ্ন
ইসরাইলি হামলায় আরও ৪৭ ফিলিস্তিনি নিহত

গাজায় ইসরাইলি হামলায় আরও ৪৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৫২ জন। এই নিয়ে গাজায় নিহতের সংখ্যা ৩৮ হাজার ছুঁইছুঁই।


এদিকে, গাজায় ধ্বংসস্তূপের নিচে হাজার হাজার নিখোঁজ শিশুর লাশ রয়েছে বলে মন্তব্য করেছে ইউনিসেফ। এছাড়া সেখানে প্রতিদিন গড়ে ১০ জন শিশু পঙ্গু হয়ে যাচ্ছে বলে দাবি করেছে জাতিসংঘ।আট মাসেরও বেশি সময় ধরে ইসরাইলি হামলায় জর্জরিত গাজা। প্রতিদিনই হতাহত হচ্ছে শত শত মানুষ। স্বজনহারাদের কান্না আর দীর্ঘশ্বাসে ভারি হয়ে আছে গাজার বাতাস।


গাজায় যুদ্ধে শিশুদের অঙ্গহানির নতুন তথ্য দিয়েছেন জাতিসংঘের ত্রাণ সংস্থা ইউএনআরডব্লিউএর প্রধান ফিলিপ লাজারিনি।তিনি বলেছেন, প্রতিদিন গড়ে ১০টি শিশুর অঙ্গহানি হচ্ছে। এই নৃশংস যুদ্ধের ২৬০ দিনে অন্তত দুই হাজার শিশু পঙ্গু হয়েছে। অস্ত্রোপচারের মাধ্যমে আহত শিশুদের অঙ্গচ্ছেদও করা হচ্ছে।কখনও অ্যানেস্থেসিয়া ছাড়াই তাদের অস্ত্রোপচার করা হয়।


এছাড়া সেভ দ্য চিলড্রেনের এক প্রতিবেদনে বলা হয়, গাজায় চলমান এই সহিংসতায় আনুমানিক ২১ হাজার শিশু নিখোঁজ আছে।তাদের মধ্যে অন্তত ১৭ হাজার শিশু সঙ্গীহীন এবং প্রায় চার হাজার শিশু ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে নিখোঁজ রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া হিসেব না জানা অনেক শিশুকে গণকবরও দেয়া হয়েছে।