মাওলানা রফিকুল ইসলামের আহ্বান: আলেমদের একসঙ্গে কাজ করার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক
মোস্তাকিম হোসেন, উপজেলা প্রতিনিধি পাঁচবিবি- জয়পুরহাট
প্রকাশিত: শনিবার ১৯শে অক্টোবর ২০২৪ ০৫:১১ অপরাহ্ন
মাওলানা রফিকুল ইসলামের আহ্বান: আলেমদের একসঙ্গে কাজ করার পরামর্শ

জয়পুরহাটের পাঁচবিবিতে অনুষ্ঠিত জেলা ওলামা মাশায়েখ সম্মেলনে বাংলাদেশ জামায়াতে ইসলামী’র সহকারী সেক্রেটারি ও কেন্দ্রীয় সভাপতি মাওলানা রফিকুল ইসলাম খান আলেমদের একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। শনিবার (১৯ অক্টোবর) আব্বাস আলী মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।


মাওলানা রফিকুল ইসলাম বলেন, “কওমী ও আলিয়া সকল ভেদাভেদ ভুলে দ্বীনে ইসলাম প্রতিষ্ঠায় একযোগে কাজ করতে হবে।” তিনি সরকারকে তীব্র সমালোচনা করে বলেন, “স্বৈরাচারী সরকারের প্রধান শেখ হাসিনাসহ তাদের সহযোগীদের অবিলম্বে বিচারের মুখোমুখি করতে হবে। এই সরকার এখনো দেশের শান্তি ও স্থিতিশীলতার জন্য হুমকি হয়ে আছে।”


সম্মেলনে সভাপতির বক্তব্য রাখেন জেলা ওলামা মাশায়েখের সভাপতি মাওলানা মাহমুদুল হাসান। অন্যান্য বক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের বগুড়া অঞ্চলের টিম সদস্য মাওলানা আব্দুর রহিম, অধ্যাপক নজরুল ইসলাম, জয়পুরহাট জেলা জামায়াতের আমীর ডাঃ ফজলুর রহমান সাঈদ এবং ওলামা মাশায়েখ বগুড়া অঞ্চলের সভাপতি মাওলানা আলোমগীর হোসাইন।


সম্মেলনে প্রায় ১ হাজার আলেম ওলামা অংশ নেন, যার মধ্যে ছিলেন জেলার কামিল মাদ্রাসার অধ্যক্ষ, আলিম ও দাখিলি মাদ্রাসার সুপারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি। সম্মেলনের মাধ্যমে আলেমদের মধ্যে ঐক্যের বার্তা পৌঁছে দেওয়ার পাশাপাশি দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়। বক্তারা সকলকে সজাগ থাকতে এবং ইসলামের দাওয়াতের কাজ অব্যাহত রাখার জন্য আহ্বান জানান।