মহাকাশে সঙ্গমকারী প্রথম পুরুষ হওয়ার বাসনা জনির!

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ৩রা নভেম্বর ২০২২ ০৭:৪০ অপরাহ্ন
মহাকাশে সঙ্গমকারী প্রথম পুরুষ হওয়ার বাসনা জনির!

বহু টালবাহানার পর টুইটারের মালিকানা পেয়েছেন মার্কিন ধনকুবের এলন মাস্ক। তবে এর অনেক আগে থেকেই স্পেস এক্সপ্লোরেশন টেকনোলজিস কর্পোরেশন ওরফে স্পেস এক্স সংস্থার মালিক তিনি। মহাকাশ যাত্রা ও ভ্রমণকে সহজলভ্য করার লক্ষ্য নিয়ে কাজ করে এই সংস্থা। এলনের এই সংস্থার সাহায্যেই মহাকাশে যেতে চান জনি সিনস। এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিচ্ছিলেন পর্ন তারকা। সেখানে তাঁর না পূরণ হওয়া স্বপ্নের সম্পর্কে জানতে চাওয়া হয়।


সাংবাদিকের প্রশ্নের উত্তরে জনি জানান, মহাকাশে উদ্দাম যৌনতায় লিপ্ত হওয়া প্রথম পুরুষ হতে চান তিনি। বিষয়টি বেশ মজার হবে। পর্ন তারকা মনে করেন না, তাঁর আগে কেউ এই উদ্যোগ নিয়েছেন বা নিতে পারেন। তবে মহাকাশে যাওয়া তো আর মুখের কথা নয়। সেখানে গিয়ে আবার শারীরিক সম্পর্কে লিপ্ত হতে চান তিনি। বেশ কঠিন কাজ। এর জন্য আর্থিক এবং প্রযুক্তিগত সাহায্য প্রয়োজন। আর এই সাহায্য তাঁকে ধনকুবের তথা স্পেস এক্স সংস্থার মালিক এলন মাস্কই করতে পারেন বলে মনে করছেন পর্ন তারকা।


তবে বিজ্ঞানীরা মহাকাশে যৌনমিলনের পক্ষপাতী নন। কারণ সেখানে মাধ্যাকর্ষণ শক্তি থাকে না। থাকে নানা প্রকারের মহাজাগতিক রশ্মি ও তড়িৎ-চুম্বকীয় তরঙ্গ। ফলে মহাকাশে কেউ অন্তঃসত্ত্বা হলে ভ্রুণে ত্রুটি দেখা যেতে পারে। এছাড়া মহাকাশে শরীরের রক্তসঞ্চালন, হাড়ের বৃদ্ধি ও পেশির সক্রিয়তাও প্রভাবিত হয়। ফলে মহাকাশচারীদেরও নাকি যৌনমিলনে নিষেধাজ্ঞা রয়েছে।