হিলিতে লকডাউনের চতুর্থ দিনে ৩০ জনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: সোমবার ২৬শে জুলাই ২০২১ ০৮:৪৭ অপরাহ্ন
হিলিতে লকডাউনের চতুর্থ দিনে ৩০ জনকে জরিমানা

সারাদেশে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউনের চতুর্থ দিনে দিনাজপুরের হাকিমপুর (হিলিতে) স্বাস্থ্যবিধি না মানা এবং সরকারি বিধিনিষেধ না মেনে অপ্রয়োজনে বাহিরে ঘোরাফেরা ও ক্লাব ঘরে লোক সমাগম করে টিভি দেখার অপরাধে ৩০ জনকে দশ হাজার চারশত  টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  




সোমবার (২৬ জুলাই) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বোয়ালদাড়, জাংগই বাজার ও হিলি রেল স্টেশন এলাকায়  অভিযান পরিচালনা করে এসব জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নুর এ আলম। 





এসময় বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা অভিযানে অংশ গ্রহণ করেন। 




হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম বলেন, করোনার সংক্রমণ রোধ কল্পে সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে উপজেলা প্রশাসন এর পাশাপাশি বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে। 




তিনি আরও বলেন, আজ অভিযান চলাকালীন সময়ে, (বোয়ালদাড়, জাংগই বাজার) ও হিলি রেল স্টেশন এলাকায় স্বাস্থ্যবিধি না মানা, সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে ঘোরাফেরা করায় ১৫ জন এবং একটি ক্লাব ঘর থেকে বিপুল পরিমাণ তাস ও জুয়া খেলার নমুনা স্বরুপ স্কোর লেখার খাতা পাওয়ার অপরাধে ১৫ জনসহ মোট ৩০ জনকে দশ হাজার চারশত টাকা জরিমানা করা হয়েছে। 





ক্লাবটিতে সরকারি নির্দেশনা অমান্য করে লোকসমাগম করে টিভি দেখা ও আড্ডা দেওয়ায় ক্লাবটি তালাবদ্ধ করে দেওয়া হয়েছে। (যদিও টিভিতে খেলা দেখছিলেন বলে তারা দাবি করেন)। 




জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।