সাকিবের সমর্থনে বিক্ষোভ, ভক্তরা খেলেন মার !

নিজস্ব প্রতিবেদক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: রবিবার ২০শে অক্টোবর ২০২৪ ০৫:১০ অপরাহ্ন
সাকিবের সমর্থনে বিক্ষোভ, ভক্তরা খেলেন মার !

মিরপুরে সাকিব আল হাসানের ক্যারিয়ারের শেষ টেস্ট নিয়ে নাটক আজ নতুন মোড় নিয়েছে। দেশের ক্রিকেটের কিংবদন্তি সাকিব আল হাসানকে মিরপুরের টেস্টে খেলতে দেওয়া হবে কি না, তা নিয়ে চলছে ব্যাপক বিতর্ক। আজ কয়েকজন সাকিব ভক্ত মিরপুরে এসে বোর্ডের বিরুদ্ধে নিজেদের দাবি জানাতে চেষ্টা করেন। কিন্তু তাদের সেই দাবি জানাতে গিয়ে ভক্তরা মার খেলেন।


গত বৃহস্পতিবার সাকিবের দেশে ফেরার কথা ছিল। তবে, গত বুধবার তাঁর কুশপুত্তলিকা পোড়ানোর ঘটনায় বোর্ড সাকিবকে দেশে ফিরে যেতে বাধা দেয়। এই ঘটনার প্রতিবাদে কিছু সমর্থক বিসিবির (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) কার্যালয়ে গিয়ে সাকিবকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবি জানান।


এরপর সাকিবকে বাদ দিয়েই নতুন করে মিরপুর টেস্টের দল ঘোষণা করা হয়। তবে সাকিবের ভক্তরা আবারও সেখানে হাজির হয়ে তার সমর্থনে প্রতিবাদ জানান। আজ ১৫-২০ জনের মতো সমর্থক মিরপুর স্টেডিয়ামের এক নম্বর গেটে দাঁড়িয়ে বর্তমান বোর্ড প্রধান ফারুক আহমেদের পদত্যাগের দাবি জানান। তারা সাকিবের জন্য শেষ টেস্ট মিরপুরেই হওয়া উচিত বলে উল্লেখ করেন।


কিন্তু কিছুক্ষণ পর, তারা যখন রাস্তার অন্য প্রান্তে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন, তখন লাঠি ও বাঁশ নিয়ে হামলা করে আরেকটি গ্রুপ। সাকিবের জার্সি পরিহিত কিছু সমর্থককে মারধর করা হয়। হামলাকারীরা সাকিববিরোধী স্লোগান দিতে থাকায় পরিস্থিতি আরো উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে।


পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতিতে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়, তবে এই ঘটনায় সাকিব ভক্তদের মধ্যে হতাশা ও ক্ষোভ দেখা দেয়।