অর্থ কেলেঙ্কারির অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
গোলাম রব্বানী, উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: মঙ্গলবার ২৬শে মার্চ ২০২৪ ০৭:৪১ অপরাহ্ন
অর্থ কেলেঙ্কারির অভিযোগে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত

দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার আলিহাট ইউনিয়নে নিজ স্কুলের অর্থ কেলেঙ্কারির ও স্বেচ্ছাচারিতার অভিযোগে কোকতাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার সরকারকে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাময়িক বরখাস্ত করেছেন অত্র বিদ্যালয়ের সভাপতি সুমন মন্ডল।


মঙ্গলবার (২৬ মার্চ) সকাল সাড়ে এগারোটায় সরজমিনে গিয়ে দেখা যায়,  কোকতাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের উপস্থিতিতে সভাপতি সুমন মন্ডল প্রধান শিক্ষক রতন কুমার সরকারকে সাময়িক বরখাস্ত করে উক্ত পদে সিনিয়র সহকারী শিক্ষক নওশাদ আলীকে দ্বায়িত্ব বুঝিয়ে দেন। এরপর স্বেচ্ছায় প্রধান শিক্ষক চাবি জমা দিয়ে চলে যান বলে দাবি সভাপতির। অপর দিকে জোড় পূর্বক এসব করা হয়েছে বলে দাবি প্রধান শিক্ষককের। 


বিষয়টি নিশ্চিত করেছেন কোকতাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুমন মন্ডল। 


তিনি বলেন, বিদ্যালয়ের অর্থ কেলেঙ্কারির সাথে তিনি সরাসরি জড়িত থাকার অভিযোগে চলতি মাসের ১০ তারিখের কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১১ মার্চ তারিখে প্রধান শিক্ষককে কৈফত তলফ করা হয় এবং কেন তাকে সাময়িক বরখাস্ত করা হবে না মর্মে সাত কার্য দিনের মধ্যে সন্তোষ জবাব দিতে বলা হয়। তিনি কৈফত এর কোন জবাব না দেওয়ায় গত ২১ মার্চ তারিখে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত প্রধান শিক্ষক কে সাময়িক বরখাস্ত করা হয়। ২৫ মার্চ তাকে পত্র মারুফত জানানো হয়।


 আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে স্কুলের সকল শিক্ষক ও সদস্যদের উপস্থিতিতে প্রধান শিক্ষক রতন কুমার সরকারকে সাময়িক বরখাস্ত করে স্কুলের সকল কার্যক্রম সুষ্ঠ ভাবে পরিচালনার জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে নতুন দ্বায়িত্ব নওশাদ আলীকে দেওয়া হয়েছে।