ঢাকায় আ.লীগ-বিএনপির সমাবেশ, তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ১২ই জুলাই ২০২৩ ০৬:৩২ অপরাহ্ন
ঢাকায় আ.লীগ-বিএনপির সমাবেশ, তীব্র যানজট

রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশ এবং নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে। বুধবার (১২ জুলাই) দুই দলের সমাবেশে যোগ দিতে ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে দলে দলে এসেছেন নেতা-কর্মীরা।


 

আওয়ামী লীগের সমাবেশে হাজার হাজার নেতাকর্মীর মিছিল যোগ দেওয়ায় বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান ও জিপিও এলাকায় ভিড় বেড়েছে।


বিএনপির সমাবেশে নেতাকর্মীদের যোগ দেওয়ার কারণে রাজধানীর রমনা, কাকরাইল, রমনা, বাংলা মোটর, বাড্ডা, রামপুরা, মগবাজার, মালিবাগ সেগুনবাগিচায়, পল্টনে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।  


এসব এলাকায় সৃষ্ট যানজটের কারণে যানবাহ অনেকটা স্থবির হয়ে আছে। এতে ভোগান্তিতে পড়েছেন কর্মজীবী ও পেশাজীবীসহ সাধারণ নাগরিকেরা।


দুপুরের পর থেকে বৃষ্টি শুরু হওয়ায় সাধারণ পথচারীরা সড়কের পাশে ছাওনি বা চায়ের দোকানে অবস্থান নেন। তবে স্লোগান সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড হাতে দুই দলের নেতা-কর্মীরা বৃষ্টি উপেক্ষা করেই সমাবেশে যান।


রাজধানীর নাইটিংগেল মোড়ে সরেজমিনে দেখা যায়, পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা ঢুকছে। তবে সেখানেও যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য পর্যাপ্ত পুলিশ সদস্য রয়েছেন। তারা সমাবেশে আগতদের নিরাপত্তার স্বার্থে রয়েছেন।  


এদিকে রাজধানীর প্রবেশপথ থেকে শুরু করে সারা ঢাকায় গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা জোরদার থাকতে দেখা গেছে।

 

একই ২৩ শর্তে আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়। সার্বিক নিরাপত্তার বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, পুলিশের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি রয়েছে। পল্টনে বিএনপি দলীয় কার্যালয়ের আশপাশে এবং বাইতুল মোকাররমের দক্ষিণ গেট এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা আশঙ্কা করা হচ্ছে না। তবে বিশৃঙ্খলা মোকাবেলায় প্রস্তুতি রাখা হয়েছে।