সরাইলে ইউপি চেয়ারম্যানের গ্রেফতার: হত্যা মামলায় জড়িত অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
মো: তাসলিম উদ্দিন, উপজেলা প্রতিনিধি সরাইল (ব্রাহ্মণবাড়িয়া)
প্রকাশিত: সোমবার ২১শে অক্টোবর ২০২৪ ১১:২৪ পূর্বাহ্ন
সরাইলে ইউপি চেয়ারম্যানের গ্রেফতার: হত্যা মামলায় জড়িত অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার চুন্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবিরকে আজ রবিবার বিকেলে গ্রেফতার করেছে পুলিশ। চুন্টা বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়। সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক এই তথ্য নিশ্চিত করেছেন।


গ্রেফতারের কারণ হিসেবে জানা গেছে, চেয়ারম্যান হুমায়ুন কবিরকে ২০২১ সালের ২৮ মার্চ সংঘটিত লিটন মিয়া হত্যা মামলায় অভিযুক্ত করা হয়েছে। ওইদিন কুট্রাপাড়া ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবস্থিত বিশ্বরোডের লালশালুক হোটেলের সামনে নিহত হন লিটন মিয়া। এই হত্যাকাণ্ডের পর থেকেই স্থানীয় এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।


ওসি আব্দুর রাজ্জাক জানান, এই হত্যাকাণ্ডের সাথে চেয়ারম্যানের নাম ওঠার পর তদন্তে নেমে পুলিশ যথাযথ প্রমাণ পাওয়ার পর গ্রেফতারির সিদ্ধান্ত নেয়। এখন প্রশ্ন উঠেছে, স্থানীয় রাজনীতিতে এই ঘটনার কী প্রভাব পড়বে এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে নতুন করে উদ্বেগ সৃষ্টি হবে কি না।


স্থানীয় জনগণের মাঝে আতঙ্ক এবং উদ্বেগের সৃষ্টি হয়েছে। অনেকেই চেয়ারম্যানের গ্রেফতারে সন্তোষ প্রকাশ করেছেন, কিন্তু আবার কিছু মানুষ উদ্বেগ প্রকাশ করছেন যে এই ঘটনা স্থানীয় রাজনীতিতে নতুন সংঘাতের জন্ম দিতে পারে। পুলিশ বলছে, তারা ঘটনার তদন্ত অব্যাহত রাখবে এবং দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।