ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
জিয়াউল হক জুয়েল (স্টাফ রিপোর্টার)
প্রকাশিত: বুধবার ২রা অক্টোবর ২০২৪ ০৩:৩১ অপরাহ্ন
ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নতুন নেতৃত্বের আত্মপ্রকাশ ঘটেছে। বুধবার (২ অক্টোবর) সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেইজে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়। নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সাদিক কায়েম এবং সেক্রেটারি জেনারেল হিসেবে এস এম ফরহাদ পদাধিকারী হয়েছেন।


কমিটিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োগপ্রাপ্ত সদস্যদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন খান, প্রচার ও মিডিয়া সম্পাদক হোসাইন আহমাদ জুবায়ের, ছাত্র আন্দোলন ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. মাজহারুল ইসলাম এবং অফিস সম্পাদক ইমরান হোসাইন। এছাড়াও, বায়তুল মাল সম্পাদক আলাউদ্দিন আবিদ, দাওয়াহ ও ছাত্রকল্যাণ সম্পাদক হামিদুর রশিদ জামিল, সাহিত্য, সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম নূর, বিজ্ঞান ও ক্রীড়া সম্পাদক মো. ইকবাল হায়দার, শিক্ষা ও গবেষণা সম্পাদক মো. আনিছ মাহমুদ ছাকিব, আইন ও মানবাধিকার সম্পাদক রিয়াজুল মিয়া, ব্যবসায় শিক্ষা ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হাসান মোহাম্মদ ইয়াসির এবং স্কিল ডেভেলপমেন্ট সম্পাদক আব্দুল্লাহ আল আমিন উল্লেখযোগ্য।


গত মঙ্গলবার, এস এম ফরহাদ সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, “আমরা সভাপতি ও সেক্রেটারির পরিচিতি পর্বের পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করছি। এটি নতুন কমিটি নয়; জানুয়ারিতে গঠিত কমিটি। আমাদের লক্ষ্য হল জনসম্মুখে নিজেদের পরিচিত করানো।”


নতুন কমিটি নিয়ে সংগঠনের সদস্যদের মধ্যে আশাবাদ তৈরি হয়েছে। তারা মনে করেন, এই নতুন নেতৃত্ব তাদের উদ্যোগ ও কার্যক্রমকে আরও কার্যকরীভাবে পরিচালনা করতে পারবে। ছাত্রশিবিরের উদ্দেশ্য হল শিক্ষার্থীদের মধ্যে ইসলামি মূল্যবোধ ও নেতৃত্বের গুণাবলি প্রতিষ্ঠা করা।


এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ছাত্রশিবিরের বিভিন্ন কার্যক্রম এবং তাদের সামাজিক ও মানবিক কর্মকাণ্ডকে সামনে নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। সংগঠনের নেতারা আশা প্রকাশ করেছেন, তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি সৃজনশীল ও ইতিবাচক পরিবেশ তৈরি করতে সক্ষম হবেন।


ছাত্রশিবিরের নতুন নেতৃত্বের কার্যক্রম নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা তাদের প্রতিক্রিয়া জানিয়ে জানান, সংগঠনটির কার্যক্রমের উপর তাদের নজর রয়েছে এবং তারা আশা করেন, নতুন কমিটি তাদের প্রত্যাশা পূরণ করবে।