লেফটেন্যান্ট তানজিম হত্যাকাণ্ডে ৬ জন আটক

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বুধবার ২৫শে সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫০ অপরাহ্ন
লেফটেন্যান্ট তানজিম হত্যাকাণ্ডে ৬ জন আটক

সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ৬ জনকে আটক করেছে সেনাবাহিনী। বুধবার (২৫ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


আটক হওয়া ব্যক্তিরা হলেন মো. বাবুল প্রকাশ (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) ও মো. হোসেন (৩৯)। 


আইএসপিআর জানায়, কক্সবাজার জেলার চকরিয়ায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাতি প্রতিরোধ অভিযানের সময় গতকাল রাত ৩টায় লেফটেন্যান্ট তানজিম শহীদ হন। এরপর সেনাবাহিনী ঘটনাস্থলে চিরুনি অভিযান পরিচালনা করে ৬ জনকে আটক করতে সক্ষম হয়। আটককৃত সন্ত্রাসীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ এবং একটি মোটরসাইকেল।


জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক ব্যক্তিদের মধ্যে ৪ জন সরাসরি হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল, আর বাকি ২ জন তাদের সহায়তা করেছে। মো. বাবুল প্রকাশ ঘটনার মূল অর্থ যোগানদাতা হিসেবে চিহ্নিত হয়েছে এবং সে লেফটেন্যান্ট তানজিমকে প্রাণঘাতী ছুরিকাঘাত করেছে বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছে। 


অন্যান্য আটককৃতদের মধ্যে ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড হিসেবে পরিচিত মো. হেলাল উদ্দিন, গাড়ি চালক মো. আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য মো. আরিফ উল্লাহ এবং তথ্য দাতা মো. জিয়াবুল করিম ও মো. হোসেনও নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। 


এ ঘটনায় স্থানীয় জনগণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে এবং সেনাবাহিনী সন্ত্রাসবাদ প্রতিরোধে কঠোর অবস্থান নিতে শুরু করেছে। তাদের এই অভিযানকে স্বাগত জানিয়েছে জনগণ, এবং আশা প্রকাশ করছে যে, এভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নত হবে।