পাকিস্তানে যাত্রীবাহী বাসের সঙ্গে গাড়ির সংঘর্ষে নিহত ২১

নিজস্ব প্রতিবেদক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: বুধবার ৮ই ফেব্রুয়ারি ২০২৩ ১১:১২ পূর্বাহ্ন
পাকিস্তানে যাত্রীবাহী বাসের সঙ্গে গাড়ির সংঘর্ষে নিহত ২১

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় একটি গাড়ির সঙ্গে সংঘর্ষের পর যাত্রীবাহী বাস খাদে পড়ে গেলে অন্তত ২১ জন নিহত এবং ১২ জন আহত হয়েছে।মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে প্রদেশটির আপার কোহিস্তান জেলার শীতিয়াল এলাকায় কারাকোরাম হাইওয়েতে এ ঘটনা ঘটে।গিলগিট-বাল্টিস্তানের দিয়ামের জেলার এসএসপি শের খান বলেন, ঘিজর থেকে রাওয়ালপিন্ডিগামী একটি বাস বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।


তিনি বলেন, বাসে থাকা ১৬ জন যাত্রী এবং গাড়িতে থাকা পাঁচজন প্রাণ হারিয়েছেন। দুর্ঘটনাটি কোহিস্তানের আওতাভুক্ত এলাকায় ঘটেছে। তবে, দুর্ঘটনাস্থল নিকটবর্তী হওয়ার কারণে গিরগিট-বাল্টিস্তান পুলিশও উদ্ধার প্রচেষ্টায় অংশ নিয়েছে।এসএসপি শের খান বলেন, দুর্ঘটনা কবলিত বাস ও গাড়িতে কতজন ছিলেন, ওই বিষয়ে তথ্য সংগ্রহ করছে পুলিশ। বর্তমানে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালান হচ্ছে।


এদিকে, দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং নিহতদের জন্য প্রার্থনা করেছেন। এ ছাড়া আহতদের সব ধরনের চিকিৎসা সুবিধা দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন তিনি।


প্রসঙ্গত, গত মাসে বেলুচিস্তানের লাসবেলায় একটি যাত্রীবাহী কোচ খাদে পড়ে অন্তত ৪১ জন নিহত হয়েছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ২০১৮ সালে পাকিস্তানের রাস্তায় ২৭ হাজার জনেরও বেশি মানুষ নিহত হয়।